• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বঙ্গবন্ধু বিপিএলের ড্রাফটে ভারতের তিন ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ নভেম্বর ২০১৯, ১৬:১৬
Bangabandhu BPL
মানপ্রিত সিং গোনি, মানভিন্দার বিসলা ও কুমার বোরেসা || ছবি- সংগৃহীত

আগামী ১১ ডিসেম্বর থেকে মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বঙ্গবন্ধু বিপিএল) ২০১৯। টি-টোয়েন্টির এই জনপ্রিয় টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট হবে রোববার সন্ধ্যা ছয়টায়।

ঢাকার একটি হোটেলে এবারের আসরের সাতটি দল নিজেদের পছন্দের খেলোয়াড় দলে ভেড়াবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দেয়া প্লেয়ার ড্রাফটের এবারের দলগুলোর নাম প্রকাশ করা হয়েছেন সেগুলো হচ্ছে, যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন, প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, রংপুর রেঞ্জার্স, সিলেট থান্ডার্স, কুমিল্লা ওয়ারিয়র্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

তালিকায় ১৮১ দেশি ও ৪৩৯ জন বিদেশি ক্রিকেটারের নামও প্রকাশ করা হয়েছে। এর মধ্যে ভারতের তিন জন ক্রিকেটার রয়েছেন। তারা হচ্ছেন মানপ্রিত সিং গোনি, মানভিন্দার বিসলা ও কুমার বোরেসা।

এক নজরে দেখে নেবো বঙ্গবন্ধু বিপিএলের ড্রাফটে থাকা ভারতের তিন ক্রিকেটারকে

মানপ্রিত সিং গোনি ভারত জাতীয় দলের হয়ে দুটি ওয়ানডে ম্যাচে অংশ নিয়েছেন। ৩৫ বছর বয়সী অভিজ্ঞ এই ক্রিকেটার আইপিএলে চেন্নাই সুপার কিংস, ডেকেন চার্জার্স, কিংস ইলেভেন পাঞ্জাব ও গুজরাট লায়নসের হয়ে অংশ নিয়েছেন। ছোট ফরম্যাটের ক্যারিয়ারে ৯০ ম্যাচে তুলেছেন ৯৬ উইকেট। রয়েছে ৫০১ রান। ‘বি’ ক্যাটাগরিতে থাকা অভিজ্ঞ এই পেস অলরাউন্ডারের ভিত্তিমূল্য ৫০ হাজার ডলার।

---------------------------------------------------------------
আরো পড়ুন: বঙ্গবন্ধু বিপিএলের ৭ দলের নাম দেখে নিন
---------------------------------------------------------------

স্পিনিং অলরাউন্ডার কুমার বোরেসার বয়স ২৪। ২০১৩ সালে মাত্র ১৭ বছর বয়সে রাজস্থান রয়্যালসে সুযোগ পেয়ে শিরোনাম হয়েছেন। ‘সি’ ক্যাটাগরি থাকা বোরেসার ভিত্তিমূল্য ৩০ হাজার ডলার।

কলকাতা নাইট রাইর্ডাসের ভক্তরা মানভিন্দার বিসলাকে বেশ ভালো করেই চেনেন। ডান-হাতি এই উইকেট রক্ষক ব্যাটসম্যান কিংস ইলেভেন পাঞ্জাব, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়েও খেলেছেন। ব্রাদার্স ইউনিয়ন ও আবাহনী লিমিটেডের জার্সি গায়েও ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে মাঠ মাতিয়েছেন বিসলা। ‘ডি’ ক্যাটাগরিতে ৩৪ বছর বয়সী বিসলার ভিত্তিমূল্য ৩০ হাজার ডলার।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh