smc
logo
  • ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭

ইমার্জিং এশিয়া কাপ

ভারতের বিপক্ষে বাংলাদেশের দাপুটে জয়

  স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

|  ১৬ নভেম্বর ২০১৯, ১৬:২৩ | আপডেট : ১৬ নভেম্বর ২০১৯, ১৬:৩৮
bangladesh-emerging-team
ছবি- সংগৃহীত
ভারতীয় বোলারদের বিপক্ষে একের পর এক বাউন্ডারি হাঁকাচ্ছিলেন সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত। দুজনে মিলে ১৪৪ রানের জুটি গড়েন। দুই বাম-হাতি ব্যাটসম্যান এতটাই স্বাচ্ছন্দ্যে ব্যাট করছিলেন, দেখে মনে হচ্ছিল তারাই ম্যাচটা শেষ করে আসবেন। তারা না পারলেও বিপক্ষে শেষ পর্যন্ত দাপুটে জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ দল। এসিসি ইমার্জিং এশিয়া কাপে ‘এ’ গ্রুপের ম্যাচে ভারতকে ৪৭ বল বাকি থাকতেই ৬ উইকেটে হারিয়েছে যুবা টাইগাররা। 

শনিবার সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানের (বিকেএসপি) তিন নম্বর মাঠে টস জেতার পর ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৪৬ রান তুলতে সক্ষম হয় ভারত ইমার্জিং দল। জবাবে ব্যাট করতে নেমে শুরুর দিকে ১৪ রান করে ফেরেন মোহাম্মদ নাঈম শেখ।

ওপেনার সৌম্যর সঙ্গে যোগ দিয়ে অধিনায়ক শান্ত দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেন। ৬৮ বলে ৭৩ রানের ইনিংস খেলেন সৌম্য। তিন ছয় আর সাতটি চারের মেরে ইনিংসটি সাজার তিনি। 

অন্যদিকে মাত্র ছয় রানের জন্য শতক থেকে বঞ্চিত হন শান্ত। ৮৮ বলে ৯৪ রান করে থামেন দলপতি। শান্তর ইনিংসে ১৪টি চার দুটি ছক্কা ছিল।

২০১ রানের মাথায় শান্ত ফিরে যান। ইয়াসির আলী ২১ রান করে জয়ের খুব কাছে এসে ফিরে যান। অন্যদিতে ৪৬ বলে ৩৪ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন আফিফ হোসেন। তার সঙ্গে ক্রিজে ছিলেন ৫ বলে ২ রান করা জাকির হাসান।

ভারতের হয়ে জশ রাথোর, সানভির সিং, সিদ্ধার্থ দেশাই ও সৌরভ দুবে একটি করে উইকেট তুলে নেন।

এদিকে টাইগারদের জার্সিতে এদিন চারটি উইকেট শিকার করেন সুমন খান। ইনিংসের শেষ দুই বলে টানা দুটি উইকেট তুলেছেন ডান-হাতি এই মিডিয়াম পেসার। আগামী ম্যাচে নামলে রয়েছে হ্যাটট্রিক করার সুযোগ। 

এর আগে প্রথম ম্যাচে হংকংয়ের বিপক্ষে ১০ ওভারে মাত্র ৩৩ রান দিয়ে চার উইকেট তুলেছিলেন ১৯ বছর বয়সী সুমন। 

এছাড়া হয়ে দুটি করে উইকেট তুলেছেন সৌম্য সরকার ও তানভির ইসলাম। একটি করে উইকেট শিকার করেছেন হাসান মাহমুদ ও মেহেদী হাসান।

বাংলাদেশের বিপক্ষে ভারতের আরমান জাফর সেঞ্চুরি তুলে নিয়েছেন। এছাড়া ৪০ রান করেছেন বিনায়ক গুপ্ত।

ওয়াই

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়