• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানকে সিরিজে হারের লজ্জা দিলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ নভেম্বর ২০১৯, ১৮:০৭
পাকিস্তানকে ১০ উইকেটে হারালো অস্ট্রেলিয়া
ছবি- সংগৃহীত

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও দুটি টেস্ট ম্যাচ খেলতে অস্ট্রেলিয়া সফরে পাকিস্তান। আজ শুক্রবার শেষ হলো টি-টোয়েন্টি সিরিজ। স্বাগতিক অস্ট্রেলিয়ার কাছে তিন ম্যাচের সিরিজে দুটিতেই হেরেছে পাকিস্তান। প্রথম ম্যাচ পরিত্যক্ত হয় বৃষ্টিতে

পার্থে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় সফরকারী পাকিস্তান।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নড়বড়ে ছিল পাকিস্তানের। ইনিংসের তৃতীয় ওভারের দ্বিতীয় বলেই মিচেল স্টার্কের বলে এলবিডব্লু হয়ে ফেরেন সাজঘরে। পরের বলে বোল্ড করে দেন মোহাম্মদ রিজওয়ানকে।

এরপরই শুরু পাকিস্তানের ব্যাটারদের আসা-যাওয়ার মিছিল। সিন এব্যোটের বলে ওপেনার ইমাম উল হকের ১৪ রানে ফেরার পর পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে করেন দলের হয়ে সর্বোচ্চ রান। তার ৪৫ (৩৭) রান ছাড়া আট ব্যাটসম্যানের কেউই পার হতে পারেনি দশ রানের কোটা।

তবু ২০ ওভার ব্যাটিং করে ৮ উইকেটে ১০৬ রান তুলে পাকিস্তান। ক্যান রিচার্ডসন ৩টি, এব্যোট ও স্টার্ক নেন সমান ২টি করে উইকেট। ১ উইকেট নেন অ্যাষ্টন অ্যাগার।

জবাবে ব্যাট করতে নেমে অজি দুই ওপেনারের দৃঢ়তায় ৪৯ বল হাতে রেখে দশ উইকেটের জয় তুলে নেয় স্বাগতিকরা। ডেভিড ওয়ার্নার করেন ৪৮ (৩৫) ও অ্যারন ফিঞ্চ করেন ৫২ (৩৬) রান।

আর এতে পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ উল হকের কোচিং ক্যারিয়ারের শুরুটা হলো তিক্ততা দিয়ে।

ইংল্যান্ড বিশ্বকাপের সেমি-ফাইনালে উঠতে না পারার হতাশায় পুরনো কোচিং স্টাফদের প্রায় সবাইকে ছাটাই করে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এরপর হেড কোচ হিসেবে নিয়োগ দেয়া হয় মিসবাহকে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নতুন বোর্ড প্রধান পেল পাকিস্তান ক্রিকেট
X
Fresh