• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

তামিমের ফিটনেসের রহস্য উন্মোচন (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ নভেম্বর ২০১৯, ১৩:৩৭
Tamim iqbal
ছবি- সংগৃহীত

বাংলাদেশের সফলতম ব্যাটসম্যান তামিম ইকবাল। ২০১৯ বিশ্বকাপে হতাশ করেছেন ভক্তদের। চলছিল কঠোর সমালোচনা। ইংল্যান্ড থেকে ফিরতেই শুরু হয় শ্রীলঙ্কা সফর। মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসান অনুপস্থিত। দলের হাল ধরলেন তামিম নিজেই। লঙ্কানদের মাটিতেও চেনা রূপে দেখা যায়নি বাম-হাতি এই ওপেনারকে। শেষ পর্যন্ত হোয়াইটওয়াশ হয়ে ফিরতে হয় দলকে। এরপর শুরু হয় আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ। আফগানদের সঙ্গে জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও অংশ নেয় টাইগাররা। এই দুই সিরিজ থেকে নিজেকে বিরত রাখেন তামিম। ভারত সফরে ফেরার কথা থাকলেও পারিবারিক কারণে আবারও ২২ গজ থেকে দূরে অবস্থান দেশসেরা এই ওপেনারের। নিজ ফেসবুকে পোস্ট করা একটি ভিডিওতেই বোঝা যায় ব্যাট হাতে ফিরতে কতটা মরিয়া তিনি।

ক্রিকেটের সর্বোচ্চ আসরে আট ম্যাচে ২৩১ রান তুলেছেন তামিম। মাত্র একটি পঞ্চাশোর্ধ ইনিংস ছিল তার। গড় ২৮.৮৭। শ্রীলঙ্কায় তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে কোনও রানই তুলতে পারেননি। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচের স্কোর যথাক্রমে ১৯ ও ২। এমন পরিস্থিতিতে ক্রিকেট থেকে সাময়িক বিরতিতে যাবার সিদ্ধান্ত নিয়েছিলেন ৩০ বছর বয়সী এই তারকা।

প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারত সফর করছে বাংলাদেশ দল। ক্রিকেট থেকে দূরে থাকা তামিম নিজেকে প্রস্তুত করছিলেন। যখন অনুশীলনে ফিরেছিলেন তখনই তা ছিল দৃশ্যমান। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি দলে ছিল তার নাম। যদিও সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য বোর্ড থেকে ছুটি নিতে হয় তাকে। নিষেধাজ্ঞার কারণে দলে নেই সাকিব আল হাসান। অন্যদিকে ফর্মের তুঙ্গে থাকা মোহাম্মদ সাইফ উদ্দিনও ছিটকে যান ইনজুরির কারণে। ঠিক এমন সময় দলের অন্যতম স্তম্ভ তামিমকে না পাওয়ায় আশাহত হতে হয় ভক্তদের।

---------------------------------------------------------------
আরো পড়ুন: আমাদের পরিবার অনেক ত্যাগ স্বীকার করে: তামিম
---------------------------------------------------------------