• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাম-হাতি স্পিনার ছাড়াই নামছে বাংলাদেশ?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ নভেম্বর ২০১৯, ১৬:০৮
bangladesh
সম্প্রতি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অভিষেকের পর বাজিমাত করেন গেল স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব

বাংলাদেশ দলকে বাম-হাতি স্পিনারদের স্বর্গরাজ্য বললে ভুল হবে না। এনামুল হক মনি, মোহাম্মদ রফিক, মানজারুল ইসলাম রানা, আব্দুর রাজ্জাক, এনামুল হক জুনিয়র, সাকিব আল হাসান, সোহরাওয়ার্দী শুভ, ইলিয়াস সানি, আরাফাত সানি, মুমিনুল হক, তাইজুল ইসলাম থেকে হালের নাজমুল ইসলাম অপু পর্যন্ত দীর্ঘ দিন জাতীয় দলের সব ফরম্যাটের একাদশে কোনও না কোনও বাম-হাতি স্পিনার খেলেছেনই। নিষেধাজ্ঞার কারণে ভারত সফর থেকে ছিটকে গেছেন সাকিব। টি-টোয়েন্টি স্কোয়াডে রয়েছেন আরাফাত সানি ও তাইজুল ইসলাম। কয়েকদিন আগেই দলের স্পিন কোচ হিসেবে যোগ দিয়েছেন ড্যানিয়েল ভেট্টোরি। বাম-হাতের স্পিন জাদুতে নিউজিল্যান্ডের এই কিংবদন্তি বিশ্ব শাসন করেছেন দীর্ঘদিন। প্রথম টি-টোয়েন্টিতে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ইঙ্গিত দিয়েছেন তিন পেসার খেলানোর। সঙ্গে স্পেশালিস্ট স্পিনারতো থাকছেই। তবে বাম-হাতি নয় লেগ স্পিনার খেলানোর সম্ভাবনা রয়েছে।

দিল্লির ফিরোজ শাহ কোটলায় রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে ম্যাচটি। সংবাদ সম্মেলনে মাহমুদুল্লাহর মুখে ছিল লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবের বন্দনা। তরুণ তুর্কির প্রশংসায় পঞ্চমুখ ছোট ফরম্যাটে টাইগারদের এই দলপতি।

‘এই মুহূর্তে আমাদের দলে বিপ্লবের মতো তরুণ লেগস্পিনার আছে। দীর্ঘদিন ধরে আমাদের দলে একজন লেগস্পিনারের অভাব ছিল।’

---------------------------------------------------------------
আরো পড়ুন: বাংলাদেশ-ভারত ম্যাচ দেখবেন যেখানে
---------------------------------------------------------------

একাদশের তিন পেসারের নামও বলে দেন তিনি। মাহমুদুল্লাহ বলেন, পেস আক্রমণে মুস্তাফিজুর রহমান, আল আমিন, শফিউল ইসলামরা আছে। আশা করি পেস-স্পিনের মিশেলে দারুণ কিছু হবে।’

এদিকে টিম ম্যানেজমেন্ট সূত্র জানাচ্ছে, দলে নতুন মুখ মোহাম্মদ নাঈম শেখের অভিষেক হতে চলেছে। লিটন দাসের সঙ্গে ওপেনার হিসেবে দেখা যেতে পারে এই বাম-হাতি ব্যাটসম্যানকে। সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেনরা এই লাইন আপে ব্যাট করতে নামতে পারেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ নাঈম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেট-রক্ষক), মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন ও শফিউল ইসলাম।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান মুশতাক
X
Fresh