• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ মানছেন রোহিত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ নভেম্বর ২০১৯, ২০:২২
বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ মানছেন রোহিত
ফাইল ছবি

ঘরের মাঠে বাংলাদেশকে হারানো যতটা কঠিন, ঠিক তেমনই এশিয়ার দেশগুলোতেও বাংলাদেশ অপ্রতিরোধ্য। নিদাহাস ট্রফির কথা মনে করলেই সেটার একটা পরিষ্কার ধারণা পাবেন আপনি। শুধু নিদাহাস ট্রফি না, এশিয়া কাপের ফাইনালেও ভারতকে কাঁপুনি ধরিয়ে দিয়েছিল টাইগাররা।

আগামীকাল রোববার থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-ভারতের টি-টোয়েন্টি সিরিজ। ভারতে এটি বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ সফর। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর রয়েছে দুটি টেস্ট ম্যাচও।

তার আগে ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মা সমীহ করলেন বাংলাদেশকে। সংবাদ সম্মেলনে জানিয়ে দিলেন, বাংলাদেশ যে কাউকে হারিয়ে দিতে পারে।

যদিও কদিন আগে দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি আর যশপ্রীত বুমরাদের ছাড়াই দক্ষিণ আফ্রিকাকে ধবল ধোলাই করে ভারত।

এশিয়ার কন্ডিশনে দক্ষিণ আফ্রিকার এমন অবস্থা হতেই পারে। প্রতিপক্ষ যদি ভারত হয়। কিন্তু বাংলাদেশ দলের অবস্থাও যে এতটা ভালো না সেটা হয়তো ভুলেই গেলেন রোহিত।

নেই সাকিব আল হাসান, নেই তামিম ইকবালও। তবু বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ মানছেন রোহিত শর্মা।

---------------------------------------------------------------
আরো পড়ুন: দিল্লির পরিবেশ খেলার অনুপযোগী: ডমিঙ্গো
---------------------------------------------------------------

‘আমি জানি ওদের স্কোয়াডে গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড় নেই। কিন্তু দলে যারা আছে তারাও বেশ ভালো খেলে। দলে এমন অনেক খেলোয়াড় আছে, তারা যে কাউকে হারিয়ে দিতে পারে।’

এর আগে টি-টোয়েন্টিতে আটবারের দেখায় প্রতিবারই বাংলাদেশকে হারিয়েছে স্বাগতিকরা। তবে নিকট অতীতে বাংলাদেশ হারলেও ছেড়ে কথা বলেনি ভারতকে। লড়াই করেছে সমানে সমান। সেসব অবশ্য এত দ্রুত ভুলে যাননি ভারতীয় অধিনায়ক।

‘বাংলাদেশ কঠিন প্রতিপক্ষ এই সময়ে। ওরা দুর্দান্ত প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। দেশে কিংবা দেশের বাইরেও ওরা খুবই শক্তিশালী। ওরা সব সময় আমাদের চাপে ফেলে। ওদের আমরা কখনো হালকা ভাবে নেই না। আমরা হারলে সেটা অঘটন হবে না, সেটা হারই হবে’

রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে দু’দল।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh