• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আমাদের পরিবার অনেক ত্যাগ স্বীকার করে: তামিম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ অক্টোবর ২০১৯, ১৪:২৬
tamim-iqbal-family
ছবি- সংগৃহীত

সন্তান সম্ভবা স্ত্রীকে সময় দিতে ভারত সফর থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন তামিম ইকবাল। বুধবার তিন টি-টোয়েন্টি ও ২ টেস্ট খেলতে ঢাকা ছেড়েছে টাইগাররা। নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ভারতের মাটিতে পূর্নাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ দল। সফরে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ছাড়াও প্রথমবারের মতো দিবা-রাত্রীর টেস্টে অংশ নিতে যাচ্ছে দল। গুরুত্বপূর্ণ এই সময়ে দলের সঙ্গে না থাকতে পারায় দুঃখ প্রকাশ করেছেন দেশের সেরা এই ব্যাটসম্যান।

দুপুরে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি স্ট্যাটাস আপডেট করেন তামিম। বাম-হাতি এই ওপেনারের স্ট্যাটাস তুলে ধরা হলো।

‘আপনারা জানেন, পারিবারিক কারণে ভারত সফর থেকে আমি বিরতি নিয়েছি। এই সিরিজে খেলতে না পেরে আমি নিজেও ভীষণ হতাশ।

বাংলাদেশ প্রথমবার ভারতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপেও আমাদের প্রথম ম্যাচ এই সফরে। এই সফর ও নতুন মৌসুমের জন্য আমি খুব ভালোভাবে প্রস্তুতি নিয়েছিলাম। দেশের বাইরে গিয়ে আলাদা করে এক মাস ফিটনেস ট্রেনিং করেছি। দেশে ফিরে ব্যাটিং অনুশীলন করেছি। শারীরিক ও মানসিকভাবে দারুণ প্রস্তুতি নিয়েছি। কিন্তু তার পরও সফরে যেতে পারছি না, কারণ কখনও কখনও পরিবার ও আপনজনের পাশে ক্রিকেট গৌণ হয়ে ওঠে।

আমি ও আমার স্ত্রী আমাদের দ্বিতীয় সন্তানের অপেক্ষায় দিন গুনছি। আমার স্ত্রীর শারীরিক অবস্থার কারণে আমাদের ধারণার চেয়ে একটু বেশি সময় ওকে হাসপাতালে থাকতে হচ্ছে। আমার মনে হয়েছে, এই সময়টায় ওর পাশে আমার থাকা উচিত। এজন্যই ছুটি নিতে হয়েছে। এমনিতেই পরিবার থেকে অনেকটা সময় আমরা দূরে থাকি, তাদেরকে প্রাপ্য সময়টুকু দিতে পারি না। আমাদের পরিবারের সদস্যারা অনেক ত্যাগ স্বীকার করেন। অন্য অনেক সময় না পারলেও জীবনের এই সময়গুলোতে অন্তত পরিবার আমাকে পাশে চাইতেই পারে।

আমি আমার দলকে মিস করব, ক্রিকেট মাঠকে মিস করব। তবে জীবনের এই গুরুত্বপূর্ণ সময়ে স্ত্রী যেন আমাকে মিস না করে, সেটুকু নিশ্চিত করতে চেয়েছি। সবার কাছে আমাদের জন্য দোয়া চাইছি। ইনশাল্লাহ খুব দ্রুতই আবার আমাকে মাঠে দেখতে পাবেন।

কঠিন সময়ে পাশে থাকার জন্য ও সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিজের পায়ে কি নিজেই কুড়াল মারলেন তামিম ইকবাল?
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
‘ফোনালাপ ফাঁস’ নিয়ে লাইভে আসছেন তামিম
অধিনায়ক হয়ে ফিরছেন তামিম
X
Fresh