logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ অক্টোবর ২০১৯, ২০:৪৮
আপডেট : ২৯ অক্টোবর ২০১৯, ২১:৪৮

ঢেলে সাজানো হলো টি-টোয়েন্টি দল, অধিনায়ক মাহমুদুল্লাহ

mahmudullah
ছবি- সংগৃহীত
ভারতের মাটিতে তিন টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল। প্রথমবারের মতো পূর্ণাঙ্গ কোনও সিরিজ খেলতে যাওয়ার আগে দেশের ক্রিকেটের আকাশে কালো মেঘ। অধিনায়ক সাকিব আল হাসানকে পাওয়া যাচ্ছে না সফরের জন্য। আইসিসির নিষেধাজ্ঞার কবলে পড়ায় নিয়মিত অধিনায়কের বদলে টি-টোয়েন্টির নতুন দলপতি হিসেবে দায়িত্ব পালন করবেন মাহমুদুল্লাহ রিয়াদ।

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যালয়ে বৈঠকে বসে বোর্ড প্রধানসহ পরিচালকরা। এর পর রাতে ঘোষণা করা হয় নতুন অধিনায়কের নাম। সঙ্গে ছোট ফরম্যাটের জন্য নতুন করে দলও ঘোষণা করা হয়েছে।

আগামী ৩, ৭ ও ১১ নভেম্বর ছোট ফরম্যাটে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। যথাক্রমে দিল্লি, নাগপুর, রাজকোটে আয়োজন করা হবে ম্যাচগুলো।

সিরিজের জন্য গেল ১৭ অক্টোবর দল ঘোষণা করা হয়েছিল। ঘোষিত দল থেকে ইনজুরির কারণে ছিটকে যান মোহাম্মদ সাইফউদ্দিন। সন্তান সম্ভবা স্ত্রীকে সময় দিতে সফর থেকে নিজের নাম প্রত্যাহার করেন তামিম ইকবাল। এছাড়া নিষেধাজ্ঞার কারণে ছিটকে গেছেন সাকিব।

মঙ্গলবার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, সাইফউদ্দিনের জায়গায় আবু হায়দার রনি, তামিমের পরিবর্তে মোহাম্মদ মিথুন ও 
সাকিবের বদলে খেলবেন তাইজুল ইসলাম। 

ভারতের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়ন্টি দল

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম শেখ, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, মোহাম্মদ মিথুন, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, আবু হায়দার রনি, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম ও তাইজুল ইসলাম।

ওয়াই

RTVPLUS