• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সাকিবের নিষেধাজ্ঞা খুবই শকিং, আগে থেকে কিছুই জানতো না বিসিবি: পাপন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ অক্টোবর ২০১৯, ২০:৩৮
সাকিবের নিষেধাজ্ঞা খুবই শকিং, আগে থেকে কিছুই জানতো না বিসিবি : পাপন
সাকিবের নিষেধাজ্ঞা খুবই শকিং, আগে থেকে কিছুই জানতো না বিসিবি : পাপন

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার পর সংবাদ সম্মেলন করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। নিষেধাজ্ঞাকে শকিং দাবি করে তিনি বলেছেন, সাকিবের নিষেধাজ্ঞা খুবই শকিং। নিষেধাজ্ঞার বিষয়ে বিসিবি কিছুই জানতো না। জুয়াড়িরা তার সঙ্গে কবে কখন কথা বলেছে। সেটাও জানতাম না।

তিনি বলেন, ভারতীয় সিরিজের সব পরিকল্পনাই তাকে ঘিরে করা হয়েছিল। তার খেলতে না পারাটা খুবই দুঃখের বলেও জানান তিনি।

মঙ্গলবার (২৯ অক্টোবর) রাত ৮টার দিকে বিসিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

নাজমুল হাসান পাপন বলেন, সাকিবের বিকল্প নেই। দলের তার রিপ্লেসমেন্ট করতে পারে, এমন যোগ্য ক্রিকেটারও নেই বলে দাবি করেন তিনি।

তিনি বলেন, আগে থেকে জুয়ারির তথ্য না জানানোয় সাকিবের ওপর রাগ হয়েছে; তবে সে কোনও ফিক্সিংয়ে জড়িত না হওয়ায় খুশি।

তিনি আরও বলেন, সবাই আমরা সাকিবের পাশে আছি; সব ধরণের সহযোগিতা করা অব্যাহত রাখবে বিসিবি।

সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন সাকিব। তবে নিজের ভুল বুঝতে পারায় নিষেধাজ্ঞা কমিয়ে এক বছরে আনা হয়েছে।

সন্ধ্যায় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আইসিসির দুর্নীতি দমন বিভাগের (আকসু) তিনটি আইন লঙ্ঘন করায় এই নিষেধাজ্ঞায় পড়তে হয় সাকিবকে।

২০২০ সালে ২৮ অক্টোবর পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে দূরে থাকতে হবে সাকিবকে। আগামী বছরের ২৯ অক্টোবর থেকে তিনি ফিরতে পারবেন ২২ গজে।

এদিকে এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন সাকিব। তিনি বলেন, ‘আমি সত্যিই খুব মর্মাহত। যেই খেলাটাকে এতো ভালোবাসি সেখানে নিষিদ্ধ হলাম। তবে ম্যাচ পাতানোর প্রস্তাব আইসিসিতে না জানানোয়, আমি আমার নিষেধাজ্ঞা মেনে নিচ্ছি। আইসিসির অ্যান্টি করাপশন ইউনিট খেলোয়াড়দের দুর্নীতিমুক্ত রাখতে প্রাণপণে লড়ে যাচ্ছে। কিন্তু আমি আমার অংশটা ঠিকঠাক পালন করতে পারিনি।

তিনি আরও বলেন, বিশ্বের সব খেলোয়াড়ের মতো আমিও চাই ক্রিকেট খেলাটা যেন দুর্নীতিমুক্ত থাকে। সামনের দিনগুলো আইসিসির দুর্নীতি দমন বিভাগের সঙ্গে তাদের দুর্নীতিবিরোধী প্রোগ্রামে কাজ করতে আগ্রহী। আমি এটি নিশ্চিত করতে চাই যে, আমার মতো ভুল যেন কোনও তরুণ খেলোয়াড় ভবিষ্যতে না করে।

এসজে/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেক্সিমকো ফার্মা থেকে পাপনের পদত্যাগ
যে মন্ত্রণালয়ের মন্ত্রী হলেন পাপন
বিসিবি ছাড়ছেন পাপন!
বিসিবি থেকে সরে যাচ্ছেন পাপন
X
Fresh