• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নিষিদ্ধ হলেন সাকিব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ অক্টোবর ২০১৯, ১৮:৩৭
shakib Al Hasan
ছবি- সংগৃহীত

সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। তবে নিজের ভুল বুঝতে পারায় নিষেধাজ্ঞা কমিয়ে এক বছরে আনা হয়েছে। মঙ্গলবার আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) বিষয়টি নিশ্চিত করেছে।

সন্ধ্যায় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আইসিসির দুর্নীতি দমন বিভাগের (আকসু) তিনটি আইন লঙ্ঘন করায় এই নিষেধাজ্ঞায় পড়তে হচ্ছে তাকে।

২০২০ সালে ২৮ অক্টোবর পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে দূরে থাকতে হবে তাকে। আগামী বছরের ২৯ অক্টোবর থেকে তিনি ফিরতে পারবেন ২২ গজে।

ভারত সফরে যাবার আগে সাকিবের নেতৃত্বেই পেশাদার ক্রিকেটাররা দুইবারে মোট ১৩ দফা দাবি তুলে ছিল বিসিবির কাছে। দাবিগুলো মেনে নেয় বোর্ড। ঠিক এসময়ই একটি টেলিকম সংস্থার সঙ্গে চুক্তি করে বোর্ডে বিধিভঙ্গ করে রোষানলের মুখে পড়েন তিনি। এর পর দলের সঙ্গে প্রস্তুতিতেও যোগ দেননি বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

একটি জাতীয় দৈনিকে সাকিবের নিষেধাজ্ঞার বিষয়ে সংবাদ প্রকাশ পায় তোলপাড় শুরু হয় ক্রীড়াঙ্গনে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক সংবাদ সম্মলনে বিষয়টি নিয়ে কথা বলেন। অন্যদিকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল সাকিবের পাশে থাকার ঘোষণা দেন।