logo
  • ঢাকা সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭

নভেম্বরেই বঙ্গবন্ধু গোল্ডকাপ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ অক্টোবর ২০১৯, ১৯:৪৭ | আপডেট : ২৭ অক্টোবর ২০১৯, ০৮:৪০
bangabandhu cup
ছবি- সংগৃহীত
মাঠে বাংলাদেশ ফুটবলের উন্নতি দৃশ্যমান। দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়ে ফিফা র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়েছে জামাল ভূঁইয়ার দল। ইংলিশ ম্যান জেমি ডে’র হাত ধরে দিনের পর দিন এগিয়ে চলছে লাল-সবুজের প্রতিনিধিরা। বর্তমানে ছুটিতে রয়েছেন প্রধান কোচ। ফুটবলাররা কেউ ব্যস্ত শেখ জামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্ট নিয়ে। যারা খেলছেন না তারা জেমির দেয়া রুটিন পালন করার চেষ্টা করছেন। বিশ্বকাপ ও এশিয়ান বাছাইয়ে ১৪ নভেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ ওমান। মধ্যপ্রাচ্য থেকে ওই ম্যাচ খেলে দেশে ফিরতে না ফিরতেই নামতে হবে আন্তর্জাতিক টুর্নামেন্টে। ১৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতা ২০১৯।

শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পক্ষ থেকে জানানো হয়েছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে এই প্রতিযোগিতা চলবে আগামী ২৯ নভেম্বর পর্যন্ত। 

দুুপুরে বাফুফের কার্যনির্বাহী কমিটির ১৭তম নিয়মিত সভা ফেডারেশন ভবনের বোর্ড রুমে অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন বাফুফের সভাপতি কাজী মো. সালাহউদ্দিন। 

---------------------------------------------------------------
আরো পড়ুন: সাকিব ছাড়াই অনুশীলন ক্যাম্পের প্রথম দিন
---------------------------------------------------------------

টুর্নামেন্টে কয়টি দল অংশ নিচ্ছে সেটি জানানো হয়নি। তবে ভেন্যু হিসেবে শুধু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের নামই জানানো হয়েছে। গেলবার রাজধানী ছাড়াও সিলেট ও কক্সবাজারে আয়োজন করা হয়েছিল এই টুর্নামেন্ট।

এদিন বাফুফের পক্ষ থেকে আরও জানানো হয়, সাউথ এশিয়ান গেমস ২০১৯ এ অংশ নেবে বাংলাদেশ জাতীয় দল। আগামী ১ ডিসেম্বর থেকে নেপালের কাঠমান্ডুতে শুরু হবে দক্ষিণ এশিয়ার বহু-ক্রীড়া প্রতিযোগিতার ১৩তম আসর। 

ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সভায় ‘মহিলা ফুটবল লীগ ২০১৯’ আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী ডিসেম্বরেই শুরু হচ্ছে নারী ফুটবলারদের ঘরোয়া ফুটবল।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়