• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

আইন ভঙ্গ করায় সাকিবকে বিসিবি’র চিঠি!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ অক্টোবর ২০১৯, ১৪:৩০
shakib al hasan
ছবি- সংগৃহীত

ক্রিকেটারদের ধর্মঘট শেষ হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে সমঝোতায় মাঠে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন জাতীয় পর্যায়ের ক্রিকেটাররা। ভারত সফরকে কেন্দ্র করে অনুশীলন করেছে জাতীয় দলে ডাক পাওয়া খেলোয়াড়রা। তবে ধর্মঘটের নেতৃত্বে থাকা সাকিব আল হাসান আইন ভঙ্গ করায় চিঠি পাচ্ছেন বোর্ডের পক্ষ থেকে। বোর্ডকে না জানিয়ে একটি টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তি করার অভিযোগ রয়েছে টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের বিপক্ষে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছেন, সঠিক জবাব না দিতে পারলে সাকিবের বিপক্ষে কঠোর ব্যবস্থা নেবে বিসিবি।

গেল সোমবার ১১ দফা দাবিতে সব ধরনের ক্রিকেট থেকে বিরত থাকার সিদ্ধান্ত জানায় খেলোয়াড়রা। একদিন পরই গ্রামীণফোনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তি বদ্ধ হন সাকিব। নিজের অফিসিয়াল ফেসবুকে একটি বাণিজ্যিক পোস্টও দেন তিনি।

বাংলাদেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার নিয়মে বলা রয়েছে, বোর্ডের অনুমতি না নিয়ে এ ধরনের চুক্তি করতে পারবে না কোনও খেলোয়াড়।

‘রবি’র সঙ্গে চুক্তির পর বিসিবির আইন পরিবর্তন করা হয়েছিল। সেখানে বলা হয়, প্রতিদ্বন্দ্বী মোবাইল অপারেটর প্রতিষ্ঠানের সঙ্গে ক্রিকেটারদের চুক্তি ও তাদের হয়ে প্রচারণায় অংশ নেয়া যাবে না। বিশেষ কোরও চুক্তি করলে অনাপত্তিপত্র নিতে হবে বোর্ড থেকে। তবে সাকিব অনাপত্তিপত্র তো দূরের কথা বোর্ডের কাছে বিষয়টি অবহিতও করেননি।

---------------------------------------------------------------
আরো পড়ুন: আন্তর্জাতিক ম্যাচের উদ্বোধন: অপেক্ষা বাড়ল বরিশালের
---------------------------------------------------------------

বিসিবি সভাপতি বলেন, ‘লিখিতভাবে তাদের (খেলোয়াড়দের) বলে দেয়া আছে। রবি আমাদের মূল স্পন্সর হলো। গ্রামীণ অংশই নিলো না। না করে এক-দুই কোটি দিয়ে খেলোয়াড়দের নিয়ে ফেলল। এতে শেষ পর্যন্ত কী হলো? তিন বছরে বোর্ডের ৯০ কোটি টাকা ক্ষতি হলো। খেলোয়াড়রা লাভবান হলো। কিন্তু বোর্ডের তো ১২টা বেজে গেল। এটি তো হতে পারে না। তাই লিখিতভাবে ওদের জানিয়ে রাখা আছে। এমনকি আমার জানা মতে, মন্ত্রণালয় থেকেও তাদের বলা আছে যে না জানিয়ে টেলকোর সঙ্গে চুক্তি করা যাবে না। আমাদের সঙ্গে চুক্তি তো আছেই। তারপরও আমাদের না জানিয়ে কী করে চুক্তি করে? টাইমিংটা দেখুন। খেলা বন্ধ করে চুক্তি! এগুলো তো ঔদ্ধত্যপূর্ণ আচরণ।’

সাকিবের বিরুদ্ধে কেমন ব্যবস্থা নেয়া হবে এমন প্রশ্নে পাপন বলেন, ‘আমরা লিগ্যাল অ্যাকশনে যাচ্ছি। কাউকে ছাড় দেয়ার কোনও সুযোগ নেই। আমরা ক্ষতিপূরণ দাবি করবো এখন। সেটি কোম্পানির কাছেও দাবি করবো, দাবি করবো খেলোয়াড়ের কাছেও। আমরা কি ছেড়ে দেবো নাকি? কালকে (গত পরশু) শুনলাম প্রথম। আমি বলে দিয়েছি, গ্রামীণফোনকে লিগ্যাল নোটিশ পাঠাও। বড় অঙ্কের ক্ষতিপূরণ চাও। বলেছি, চিঠি পাঠাও সাকিবকেও। আমাদের ব্যাখ্যা চাই। সে আইন ভঙ্গ করে গেল কেন? এখন সে যদি দেখাতে পারে যে আইন ভঙ্গ করেনি, ওকে তো বলার সুযোগ দিতে হবে। আমাদের কাছে ব্যাপারটিকে মনে হয়েছে, বোর্ডের কোনও নিয়ম-কানুন মানি না। এ রকম হলে কঠোর ব্যবস্থা নেবই।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই, তার থেকেই সবাই শিখবে’
তামিমের ভুল ধরিয়ে দেওয়ার যোগ্যতা আছে কি কোচদের?
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh