• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

১ যুগ পর জিতলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ জানুয়ারি ২০১৭, ১৮:১৭

অস্ট্রেলিয়ার মাটিতে অজিদের হারানোর বিরল স্বাদ পেলো পাকিস্তান। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে তাদের ৬ উইকেটে হারিয়েছে হাফিজ বাহিনী। এ নিয়ে ১ যুগ পর সেখানে জিতলো পাকিস্তান। সবশেষ ২০০৫ সালে ক্যাঙ্গারুদের মাঠে জয় পায় তারা।

রোববার দিবারাত্রির ম্যাচে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাট করে ৪৮.২ ওভারে সবক’টি উইকেট হারিয়ে ২২০ রান তোলে অস্ট্রেলিয়া। জবাবে ১৪ বল হাতে রেখে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তানের বোলারদের তোপের মুখে পড়ে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। যা একটু লড়েছেন অধিনায়ক স্টিভেন স্মিথ। তিনি করেন দলের হয়ে সর্বোচ্চ ৬০ রান। এছাড়া আর কোনো ব্যাটসম্যান আমির-জুনায়েদ-ইমাদ’র সামনে বুক চিতিয়ে দাঁড়াতে পারেননি।দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান করেন গেলো ম্যাচের সেঞ্চুরিয়ান ম্যাথু ওয়েড। আর ট্রাভিস হেড করেন ২৯ রান।

পাকিস্তানের হয়ে এদিন অসাধারণ বোলিং করেছেন মোহাম্মদ আমির। ৯ দশমিক ২ ওভার বল করে ৪৭ রান দিয়ে তিনি নিয়েছেন ৩ উইকেট। পেস আক্রমণে তাকে সঙ্গ দিয়ে গেছেন জুনায়েদ খান। ৮ ওভার বল করে ৪৮ রান দিয়ে তিনি নিয়েছেন ২ উইকেট। তবে অস্ট্রেলিয়ার ইনিংসকে বেঁধে রাখেন ইমাদ ওয়াসিম। ১০ ওভারে ৩৭ রান দিয়ে এ স্পিনার নেন ২ উইকেট। এ ছাড়া হাসান আলী ও শোয়েব মালিক নিয়েছেন ১টি করে উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে মোহাম্মদ হাফিজ ও শারজিল খানের ৬৮ রানের উদ্বোধনী জুটিতে শক্ত ভিত পায় পাকিস্তান। ৩২ বলে ২৯ করে শারজিল ফিরলে বাবর আজমকে নিয়ে ৭২ রানের জুটি গড়েন হাফিজ। ৩১তম ওভারে স্টার্কের শিকার হয়ে বাবর ফিরলে এ জুটি ভাঙে। এর পরের ওভারেই ফেরেন হাফিজ। তিনি করেন ৭২ রান।

ওই সময় পাকিস্তানের রান দাঁড়ায় ৩ উইকেটে ১৪২। সার্বিক পরিস্থিতি বিবেচনায় পাকিস্তানের বিপদ অবশ্য তখনো কাটেনি। তবে আসাদ শফিক ও শোয়েব মালিকের ৫৩ রানের জুটি আর বিপদে পড়তে দেয়নি। ১৩ রান করে শফিক ফিরলেও ৪২ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে নোঙর করান শোয়েব। শেষদিকে তাকে সঙ্গ দিয়ে ১৮ রানে অপরাজিত থাকেন উমর আকমল।এরই সঙ্গে অস্ট্রেলিয়ার মাটিতে মাত্র ১৭ বারের মতো অজিদের হারানোর আনন্দে মেতে ওঠেন হাফিজরা।

অধিনায়কত্ব ও ৭২ রানের অনবদ্য ইনিংসের সুবাদে ম্যান অব দ্য ম্যাচ হন মোহাম্মদ হাফিজ।

এ জয় দিয়ে ৫ ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরলো পাকিস্তান।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh