• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইডেনে বেল বাজিয়ে খেলার উদ্বোধন করবেন শেখ হাসিনা: সৌরভ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ অক্টোবর ২০১৯, ১৪:০৭
SOURAV GANGULY
ছবি- সংগৃহীত

ভারত সফরের জন্য আগামী ৩০ অক্টোবর ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। ৩ নভেম্বর দিল্লিতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মাঠে নামবে দুই দল। ৭ ও ১০ নভেম্বর রাজকোটে আর নাগপুরে হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ। ১৪ নভেম্বর ইন্দোরে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথমটি। ২২ নভেম্বর থেকে কলকাতায় গড়াবে দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি। ইডেন গার্ডেনসে সাদা পোশাকে সাকিব-কোহলিদের ম্যাচটি দেখতে কলকাতায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি নিজে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, প্রথা মেনে শেখ হাসিনা ইডেন বেল বাজিয়ে খেলার শুরু করবেন।

‘ক্রিকেটের মক্কা’ খ্যাত ইংল্যান্ডের লর্ডসের আদলে কলকাতার ইডেনেও রয়েছে বড় একটি বেল। যা দুই দলের খেলোয়াড় অথবা মাঠে উপস্থিত থাকা অতিথিরা বাজিয়ে খেলার শুরু করান। এবার ঐতিহ্যবাহী এই মাঠে বেল বাজাতে চলেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

সোমবার ইডেন গার্ডেনসে সৌরভ সাংবাদিকদের বললেন, ‘২২ নভেম্বর বাংলাদেশের প্রধানমন্ত্রী আসবেন। সব ঠিক থাকলেই তিনিই ইডেন বেল বাজাবেন।’

এদিকে ভারতীয় গণমাধ্যমগুলো জানাচ্ছে, বাংলাদেশের প্রথম টেস্ট দলের সদস্যদেরও সংবর্ধনাও দেয়া হবে এদিন। ১৯ বছর আগে সৌরভ গাঙ্গুলি নিজেই সেই টেস্টে অধিনায়ক হিসাবে অভিষেক করেছিলেন।