• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নাঈম-লিটনের সেঞ্চুরি, অপেক্ষায় মাহমুদউল্লাহ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ অক্টোবর ২০১৯, ১৮:৫৭
নাঈম-লিটনের সেঞ্চুরি, অপেক্ষায় মাহমুদউল্লাহ

সেঞ্চুরি আর ডাবল সেঞ্চুরির বন্যা বইছে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২০১৯-২০ মৌসুমের শুরু থেকেই। চলছে কেবল সবগুলো দলের দ্বিতীয় ম্যাচ। তাতেই ডাবল সেঞ্চুরির দেখা পেয়ে গেছেন খুলনা বিভাগের ইমরুল কায়েস ও ঢাকা বিভাগের সাইফ হাসান।

অভিজ্ঞদের তুলনায় পিছিয়ে নেই তরুণ খেলোয়াড়রাও। নিজে মেলে ধরার লড়াই চালিয়ে যাচ্ছেন সবাই।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম যেন রানের সাগর। গতকাল ঢাকার ৫৫৬/৮ (ডি) রানের মধ্যে সাইফ হাসান একাই করেন অপরাজিত ২২০ রান।

এই ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রংপুরের ব্যাটাররাও পাল্টা জবাব দিচ্ছে ঢাকাকে। তৃতীয় দিনে রংপুরের সংগ্রহ ৫ উইকেটে ৩৩৪ রান। এরমধ্যে ১২২ রানের ইনিংস খেলেছেন ওপেনার লিটন কুমার দাস। এছাড়াও ১২৪ রানে অপরাজিত আছেন নাঈম ইসলাম।

নাঈমের এই সেঞ্চুরি ব্যবধান কমিয়েছেন প্রথম শ্রেণীর ক্রিকেটে দেশের হয়ে ৩১ সেঞ্চুরি করা তুষার ইমরানের সঙ্গে। তুষার ইমরানের সেঞ্চুরি সংখ্যা ৩১টি আর নাঈমের সেঞ্চুরি সংখ্যা দাঁড়ালো ২৭ এ।

এছাড়া ঢাকা মেট্রোর হয়ে সিলেট বিভাগের বিপক্ষে সেঞ্চুরির অপেক্ষায় মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথম ইনিংসে রিয়াদের ব্যাটে আসে ৬৩ রান। দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে অপরাজিত আছেন ৯৫* রানে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: মিটিং নয়, ফুটবলের উন্নয়নের জন্য কাজ করছি: ফিফা প্রধান
---------------------------------------------------------------

ঢাকা প্রথম ইনিংসে ব্যাট করে সব উইকেট হারিয়ে তুলে ২৪৬ রান। জবাবে সিলেট করে ৩১৯ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ঢাকার সংগ্রহ ৬ উইকেটে ২২৫ রান।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh