logo
  • ঢাকা বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

ডাবল সেঞ্চুরি হাঁকালেন সাইফ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ অক্টোবর ২০১৯, ১৪:৫৯ | আপডেট : ১৮ অক্টোবর ২০১৯, ১৫:৫৮
ডাবল সেঞ্চুরি হাঁকালেন সাইফ
সাইফ হাসান
কদিন আগে শ্রীলঙ্কা সফর শেষে দেশে ফিরে সাইফ হাসান বলছিলেন, জাতীয় দলের জন্য  নিজেকে প্রস্তুত করছেন তিনি। সামনেই ভারত সফর করবে বাংলাদেশ। দুই টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে এই সফরে। ঘোষণা হয়েছে টি-টোয়েন্টি সিরিজের দলও। এই দলে সাইফের জায়গা না থাকলেও টেস্ট দলে হয়তো টিকে যাবেন শেষ পর্যন্ত। তারই একটা আভাস দিয়ে রাখলেন এই ডান-হাতি ব্যাটসম্যান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গতকাল রংপুর বিভাগের বিপক্ষে প্রথম দিনে ১৪৫ বলে বরাবর ১০০ রান করে চলে যান বিশ্রামে। আজ দ্বিতীয় দিন আবারও ব্যাটিংয়ে নামেন তিনি। ১৫০ রান করতে খেলেন আরও ৮৩ বল।

সাইফের সঙ্গে ঢাকা বিভাগের রানও বেড়েছে পাল্লা দিয়ে। সাইফ একপ্রান্ত ধরে রেখে লড়েছেন, বাকি তিন ব্যাটসম্যানও নিজেদের নামের পাশে লিখেছেন অর্ধশতক। রনি তালুকদার করেন ৬৫, রাকিবুল হাসান ৫৭ ও অধিনায়ক নাদিফ চৌধুরী করেছেন ৬১ রান।

সাইফ শেষ পর্যন্ত দশ নম্বর ব্যাটসম্যান নাজমুল হাসানকে নিয়ে ৩১৬ বলে ১৮টি চার ও ৩ ছয়ে তুলে নেন প্রথম শ্রেণীর ক্রিকেটে দ্বিতীয় দ্বিশতক।

সাইফের অপরাজিত দ্বিশতকে এখন পর্যন্ত ঢাকার সংগ্রহ ১৫৫ ওভারে ৮ উইকেটে ৫৩৩ রান।

---------------------------------------------------------------
আরো পড়ুন: ভারত অধিনায়ককে নিয়ে পোস্ট দিয়েই উধাও জামালের ফেসবুক!
---------------------------------------------------------------

শ্রীলঙ্কায় ‘এ’ দলের হয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যাটে-বলে দুর্দান্ত ছিলেন ২০ বছর বয়সী এই ব্যাটসম্যান। তিন ম্যাচে ৩ উইকেটসহ এক ম্যাচে করেছিলেন ১১৭ রান।

এরপর থেকেই তার উপর বাড়তি নজর জাতীয় দলের নির্বাচকদের। জাতীয় ক্রিকেট লিগের ২০১৯-২০ মৌসুমে নিজের প্রথম ম্যাচে খেলতে নেমেই প্রমাণ করেছেন ধারাবাহিকতা। শতককে রূপান্তর করেছেন ডাবল শতকে।

এমআর/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়