logo
  • ঢাকা বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

ভারতে টি-টোয়েন্টি সিরিজের পরই বিপিএলের ড্রাফট

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৮ অক্টোবর ২০১৯, ১২:৩৬
ভারতে টি-টোয়েন্টি সিরিজের পরই বিপিএলের ড্রাফট
ফাইল ছবি
যত দিন ঘনিয়ে আসছে ততো উত্তেজনা বাড়ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর নিয়ে। এক বছরে দুইবার বসতে যাচ্ছে দেশের ক্রিকেটের সবচেয়ে বড় এই ক্রিকেটীয় আসর। এ নিয়েও জল ঘোলা কম হচ্ছে না।

ফ্র্যাঞ্চাইজি থাকছে না এবারের আসরে। পরিবর্তন হয়েছে বিপিএলের নামেও। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর প্রতি সম্মান জানিয়ে বিপিএলের সঙ্গে যুক্ত করা হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’।

সব ঠিক থাকলে ডিসেম্বরের ৬ তারিখ থেকে মাঠে গড়াবে। তার আগে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের পরিকল্পনাও করে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত ক’দিন ধরে বিপিএল পেছানোর কথা উঠলেও বিসিবি প্রধানের চেষ্টা নির্দিষ্ট তারিখেই। কেন না, এই বিপিএলের পরেই রয়েছে পাকিস্তান সফর।

‘আমাদের মূল তারিখ পরিবর্তনের কোনও চিন্তাধারা নেই এখন পর্যন্ত। বিপিএলের পরই আমাদের পাকিস্তান সফর আছে। সেসব কথা চিন্তা করে আমাদের সময়মত শেষ করতে হবে। যদি আমাদের দল পাকিস্তান সফরে যায় সেটাও আবার নির্ভর করছে নিরাপত্তা নিশ্চিত করার উপরে। আমাদের দল যদি ওখানে যায় তাহলে এর আগে খেলা শেষ করতে হবে। কাজেই খুব একটা সময় কিন্তু নেই। ’

‘একটা ব্যাপারই আছে যে উদ্বোধনী অনুষ্ঠান। এবার যেহেতু আমরা উদ্বোধনী অনুষ্ঠান করতে যাচ্ছি সেই কারণে এক দুই দিন এদিক সেদিক হতে পারে, তবে এটা এখনও নিশ্চিত না। আমরা চেষ্টা করবো একই সময় করতে, বড়জোর দুই এক দিন দেরিও হতে পারে। সেটা আমরা এখনই বলছি না। আমরা মোটামুটি প্রস্তুতি নিচ্ছি ৬ তারিখ শুরু করার জন্য।’

সবই ঠিকাছে কিন্তু এর আগে তো প্লেয়ার ড্রাফটের পর্ব সারতে হবে। এরই মধ্যে ৩৯৩ জন খেলোয়াড় নাম নিবন্ধন করেছে বিপিএলে খেলার জন্য। বিসিবি প্রধান বলেন, নভেম্বরের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হবে ড্রাফটও। এর জন্য একটা আনুমানিক তারিখও ঠিক করে রাখা হয়েছে।

‘ড্রাফটের তারিখ আমরা আপাতত ঠিক করেছি নভেম্বরের ১২ তারিখের দিকে। ভারতে টি-টোয়েন্টি খেলা আছে। সেটা শেষ করে ১২ তারিখ নাগাদ আমরা একটি সময় ঠিক করেছি যে তখন প্লেয়ার ড্রাফট হবে।’

এমআর/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়