• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শেষ হাসি ফুটলো না

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ জানুয়ারি ২০১৭, ১৯:০২

রুমানা ও শারমিনের ১২৭ রানের জুটিও দমাতে পারলো না প্রোটিয়াদের মুখের হাসি। ১৭ রান পেছনে থেকে অলআউট হয়ে ফের জয় অধরাই রয়ে গেলো বাংলাদেশ নারী দলের। টানা ২ ম্যাচে জয়বঞ্চিত থাকলো তারা। এ নিয়ে ৫ ম্যাচ সিরিজে ২-০তে এগিয়ে গেলো দক্ষিণ আফ্রিকা।

শনিবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা করে ২২৩ রান। জবাবে বাংলাদেশ ৮ উইকেটে করে ২০৬ রান।

লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম দিকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ। ওপেনার সানজিদা ৪ রানেই সাজঘরে ফেরেন। ওয়ানডাউনে নামা ফারাজানা আউট হন ৮ রান করে।

তবে তৃতীয় উইকেট জুটিই বাংলাদেশের জয়ের স্বপ্ন দেখায়। অধিনায়ক রুমানা আহমেদ ও ওপেনার শারমিন আক্তার যোগ করেন ১২৭ রান। নারীদের ওয়ানডেতে যেকোনো উইকেটে এটিই সর্বোচ্চ রানের জুটি। ৪৩ রানে ২ উইকেট পড়া বাংলাদেশের তৃতীয় উইকেট পড়ে দলীয় ১৭০ রানে। ৯৫ বলে ৫ চারে ৬৮ রান করে কাপের বলে বোল্ড হয়ে ফেরেন অধিনায়ক রুমানা।

এরপর ৭ রান যোগ হতে বিদায় নেন শারমিন আক্তারও। ১২৭ বলে ১০ চারে সর্বোচ্চ ৭৪ রান করা শারমিন হন রানআউটের শিকার।

এ জুটির বিদায়ের পর বাংলাদেশের জয়ের স্বপ্নও ম্লান হতে থাকে। শেষের দিকে উইকেট হাতে থাকলেও আস্কিং রেটে রান করতে পারেনি কেউ। হারতে হয় লক্ষ্যের খুব কাছাকাছি গিয়ে।

নিগার সুলতানা ১৪ রান করেন। বাকিদের মধ্যে কেউই দু’অংকের কৌটায় পৌঁছতে পারেননি।

দক্ষিণ আফ্রিকার হয়ে কাপ ও লুস ২টি, খাকা ও নিকের্ক ১টি করে উইকেট লাভ করেন।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ২২৩ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী জুটিতে ১১৫ রান যোগ করেন লি ও স্টেইন।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন স্পিনার খাদিজাতুল কুবরা। এছাড়া ১টি করে উইকেট নেন পান্না ঘোষ, জাহানারা আলম, নাহিদা আক্তার ও লতা মন্ডল।

আসছে ১৬ জানুয়ারি হবে তৃতীয় ওয়ানডে ম্যাচ। চতুর্থ ও পঞ্চম ওয়ানডে হবে ১৮ ও ২০ জানুয়ারি।

এমসি/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh