• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

কিংবদন্তিদের সঙ্গে সাকিব-মুশফিক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ জানুয়ারি ২০১৭, ১৭:১৬

কিংবদন্তি ইয়ান বোথাম, ইয়ান চ্যাপেল, ব্রায়ান লারা ও শচীন টেন্ডুলকারের সঙ্গে ওয়েলিংটনের বেসিন রিজার্ভ ড্রেসিং রুমের অনার বোর্ডে নাম লেখালেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র ফেসবুক পেজে সাকিব ও মুশফিকের নাম সম্বলিত ওয়েলিংটন অনার বোর্ডের ছবিটি পোস্ট করা হয়েছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ডাবল সেঞ্চুরি হাঁকান সাকিব আল হাসান। আর সেঞ্চুরি হাঁকান মুশফিকুর রহিম। দিন শেষে সেঞ্চুরি হাঁকানোর সুবাদে তাদের নাম ওঠে ড্রেসিংরুমের অনার বোর্ডে।

এর আগে ২০১০ সালে ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে সেঞ্চুরি করে সেখানকার অনার বোর্ডে নাম লেখান বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

গেলো শুক্রবার তৃতীয় বাংলাদেশি হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরি করেন সাকিব আল হাসান। ২৭৬ বল মোকাবেলায় ৩১ চারের সাহায্যে ২১৭ রান করেন তিনি। এটি বাংলাদেশের যেকোনো ব্যাটসম্যানের ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস। এছাড়া নিউজিল্যান্ডের মাটিতে এটি বিশ্বসেরা অলরাউন্ডারের টানা দ্বিতীয় শতক।

এর আগে ২০১০ সালে হ্যামিল্টনে সেঞ্চুরি করেন আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা এ ক্রিকেটার। এতো দিন সাকিবের সর্বোচ্চ রানের রেকর্ড ছিল ১৪৪। ২০১১ সালে পাকিস্তানের বিপক্ষে এ ইনিংস খেলেন বাংলাদেশের জান।

অন্যদিকে, এদিন বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম করেন ১৫৯ রান। ২৬০ বলে ২৩ চার ও ১ ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। পঞ্চম উইকেট জুটিতে তারা করেন ৩৫৯ রান। যা টেস্ট ক্রিকেট ইতিহাসে পঞ্চম উইকেট জুটিতে চতুর্থ সর্বোচ্চ। আর বাংলাদেশের টেস্ট ক্রিকেট ইতিহাসে যেকোনো উইকেটে সর্বোচ্চ রানের জুটি।

জেনে রাখা ভালো, শ্রীলঙ্কার গলে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরি করেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। আর ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে ২০৬ রান করেন তামিম ইকবাল।

কে/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh