logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলে জয়ে শুরু বাংলাদেশের মেয়েদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ অক্টোবর ২০১৯, ২১:০৭
মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে
মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ আক্রমণে বাংলাদেশ
মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে স্বাগতিক ভুটানকে ২-০ গোলে হারিয়ে শুভ সূচনা করল বাংলাদেশ। একটি করে গোল করেন শাহেদা আকতার রিপা ও রোজিনা আখতার।

বুধবার থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ছটায় শুরু হয় ম্যাচটি। শিরোপা পুনরুদ্ধারের মিশনে শুরু থেকেই আক্রমণাত্মক খেলে বাংলাদেশের মেয়েরা। ২২ মিনিটে পেনাল্টি এরিয়ার সামান্য বাইরে থেকে দুর্দান্ত এক ভলিতে গোল করে দলকে লিড এনে দেন রিপা। এরপর ৩২ মিনিটে দলীয় আক্রমণ থেকে দারুণ প্লেসিং শটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন রোজিনা।

দ্বিতীয়ার্ধেও ছন্দময় ফুটবল খেলে ছোটনের মেয়েরা। বেশ কয়েকবার সুযোগ তৈরি করে শামছুন্নাহার, রিপা, রোজিনারা। তবে রক্ষণাত্মক ভুটানের জালে বল জড়াতে পারেনি। শেষ পর্যন্ত ২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বর্তমান রানার্সআপরা।

মোট চার দল নিয়ে এবারের আয়োজন। এর আগে টুর্নামেন্টের প্রথম ম্যাচে বিকেল তিনটায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় ভারত ও নেপাল। 

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল ২০১৭ সালে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় ঢাকায়। আয়োজক হয়েই চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের মেয়েরা। যদিও গেল বছর ভুটানে শিরোপাটি ধরে রাখতে সক্ষম হয়নি বাংলার কিশোরীরা। ফাইনালে শেষ পর্যন্ত ভারতের কাছে ১-০’তে হারতে হয়েছিল গোলাম রব্বানি ছোটনের শিষ্যদের।

আগামী ১১ অক্টোবর নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল। ১৩ অক্টোবর লাল-সবুজদের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন ভারত।

চার দলের রাউন্ড রবিন লিগের মাধ্যেমে সেরা দুই দল খেলবে শিরোপার লড়াইয়ে। শীর্ষে থাকা দুই দল ১৫ অক্টোবর মুখোমুখি হবে।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়