logo
  • ঢাকা বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

বিএসপিএ স্পোর্টস কার্নিভাল শুরু বৃহস্পতিবার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৯ অক্টোবর ২০১৯, ১৯:০৩
BSPA
ছবি- বিএসপিএ
বছরঘুরে আবার আয়োজিত হতে যাচ্ছে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি (বিএসপিএ) স্পোর্টস কার্নিভাল। এবারও বিভিন্ন ডিসিপ্লিনে অংশ নেবেন দেশের ক্রীড়া সাংবাদিকদের সবচেয়ে পুরনো ও ঐতিহ্যবাহী সংগঠনটির সদস্যরা। 

বৃহস্পতিবার থেকে মোট ৯টি ডিসিপ্লিনের ১৭টি ইভেন্টের খেলা আয়োজন করা হবে। সবক’টি ডিসিপ্লিনের খেলা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম কমপ্লেক্সে হবে। এবার এই আয়োজনের কলেবর খানিকটা বেড়েছে বলে সংবাদ সম্মেলনে জানান আয়োজকরা। 

গতবারের চেয়ে দু’টি নতুন ডিসিপ্লিন যুক্ত হয়েছে এ বছর। ম্যারাথন এবং বিএসপিএ সদস্যদের সন্তানদের সাঁতার এবারই প্রথম।
অন্য ডিসিপ্লিনগুলো হচ্ছে ক্যারম (একক এবং দ্বৈত), টেবিল টেনিস (একক এবং দ্বৈত), ব্যাডমিন্টন (একক এবং দ্বৈত), দাবা, সাঁতার, শটপুট, শ্যুটিং এবং আরচ্যারি।

১০ দিন ব্যাপী এই আয়োজনে অংশ নেবেন বিএসপিএ’র সব সদস্য। বিএসপিএ গত ২০১৬ সাল থেকে বিএসপিএ’র সদস্য এবং তাদের সন্তানদের জন্য শিক্ষণ কর্মসূচী আয়োজন করে চলছে। সন্তানদের উৎসাহ বাড়াতে এবার একটি উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। 

৯ ডিসিপ্লিনের রেটিং পয়েন্টের ভিত্তিতে কার্নিভালের সেরা ক্রীড়াবিদকে আব্দুল মান্নান লাডু ট্রফির (বিএসপিএ স্পোর্টসম্যান অব দ্য ইয়ার ২০১৯) জন্য মনোনীত করা হবে বলে জানান সংশ্লিষ্টরা। 

এছাড়া সেরা দু’জন রানার্স-আপও পাবেন স্বীকৃতি। প্রত্যেক ডিসিপ্লিনের বিজয়ীদের জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার ডন। 

বিএসপিএ’র সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমদ আনন্দ’র সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহসভাপতি পরাগ আরমান, ক্রীড়া উপ-কমিটির চেয়ারম্যান কাজী শহিদুল আলম এবং সদস্য সচিব মো. মজিবুর রহমান।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়