• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ব্রাজিলে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের সুযোগ চান ক্রীড়া প্রতিমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ অক্টোবর ২০১৯, ১৩:৫৫
Bangladesh
ছবি: যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

বাংলাদেশের চার তরুণ ফুটবলার ব্রাজিলে এক মাসব্যাপী প্রশিক্ষণ নিয়েছেন। এই কার্যক্রমের সফলতায় সন্তুষ্ট হয়ে এবার বড় প্রকল্প হাতে নিতে চায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। উন্নত প্রশিক্ষণের জন্য দীর্ঘমেয়াদে ব্রাজিলে বয়সভিত্তিক পর্যায়ের ফুটবলার পাঠাতে চায় বাংলাদেশ।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমনটাই জানান। বাংলাদেশের নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত এ ব্যাপারে বলেছেন, বাংলাদেশের সরকারের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেয়া হলে তা খতিয়ে দেখা হবে।

রাজধানী ঢাকায় ব্রাজিলের ১৯৭ তম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

আলোচনায় উঠে আসে অনূর্ধ্ব-১৫ ও ১৭ পর্যায়ের ৪ বাংলদেশি ফুটবলারের কথা। যারা কিছুদিন আগেই এক মাসের ট্রেনিং সেশন শেষ করে এলো সাম্বার দেশ থেকে।

তাদের পারফরম্যান্সে বেশ সন্তুষ্ট দুই দেশের কর্মকর্তারাই। এই সফলতাকে তাই এবার আরও বড় পরিসরে কাজে লাগাতে চান মন্ত্রী। নিতে চান দীর্ঘ মেয়াদে ব্রাজিলের অনুশীলনের সুযোগ।

প্রতিমন্ত্রী বলেন, এক মাসেই যেহেতু তারা এত উন্নতি করেছেন তাই আমরা যদি দুই বছরের প্রশিক্ষণ নিতে পারি তবে তা ফুটবলের উন্নয়নে বড় ভূমিকা রাখবে বলে আশা করছি।

লাল সবুজের তরুণ প্রতিভাদের নিয়ে উচ্ছ্বসিত ব্রাজিলের রাষ্ট্রদূতও। বাংলাদেশ সরকার থেকে নতুন কোনও প্রস্তাব আসলে ভেবে দেখার আশ্বাস দিয়েছেন তিনি।

বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিয়েরা জুনিয়র বলেন, বাংলাদেশের ফুটবলাররা খুব ভালো। আমাদের দেশের কোচরা তাদের অনেক প্রশংসা করেছে। আমি তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে নতুন কোনো প্রস্তাব আসলে অবশ্যই আমরা তা নিয়ে আলোচনা করব।

অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ, কূটনীতিকবৃন্দ, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাগণ ও ব্রাজিল থেকে উন্নত প্রশিক্ষণ নিয়ে সদ্য ফেরত ৪ তরুণ ফুটবলার ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh