logo
  • ঢাকা শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

শ্রীলঙ্কার কাছে টি-টোয়েন্টি সিরিজ হারল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ অক্টোবর ২০১৯, ২৩:১৭
শ্রীলঙ্কার কাছে টি-টোয়েন্টি সিরিজ হারল পাকিস্তান
ছবি- সংগৃহীত
ঘরের মাঠে দীর্ঘ ৯ বছর আন্তর্জাতিক ম্যাচ না খেলতে পারার আক্ষেপ গুছাতে শ্রীলঙ্কাকে ডাকে পাকিস্তান। ২০০৯ সালের এই লাহোরেই লঙ্কান দলের বাসের উপর সন্ত্রাসী হামলার পর বন্ধ হয়ে যায় আন্তর্জাতিক ম্যাচ।

সেই শ্রীলঙ্কাকে শেষ পর্যন্ত বুঝিয়ে তিন ওয়ানডে আর তিন টি-টোয়েন্টি খেলতে আমন্ত্রণ জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাতে সাড়া দেয়নি লঙ্কান দলের সিনিয়র খেলোয়াড়েরা। টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক লাসিথ মালিঙ্গাসহ দশ ক্রিকেটারই আসেননি পাকিস্তানে।

প্রথমে ওয়ানডে সিরিজে এক ম্যাচ বৃষ্টিতে পণ্ড হলেও পরের দুই ম্যাচ জিতে নেয় স্বাগতিক পাকিস্তান। কিন্তু টি-টোয়েন্টি সিরিজে এসে আর পারল না পাকিস্তান।

তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচে হেরে এরিমধ্যে সিরিজ শেষ সরফরাজ আহমেদের দলের।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সোমবার সন্ধ্যায় টস জিতে লঙ্কান অধিনায়ক সিদ্ধান্ত নেন আগে ব্যাট করার।

ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কার শুরুটা নড়বড়ে হলেও দুই নম্বরে ব্যাট করতে নামা ভানুকা রাজাপাকসের ৭৭ (৪৮) আর শিহান জয়সুরিয়ার ৩৪ রানে ভর করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে সফরকারীরা।

পাকিস্তানের হয়ে সমান ১ টি করে উইকেট পান ইমাদ ওয়াসিম, ওহাব রিয়াজ ও শাদাব খান।

জবাবে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের তাণ্ডবে কোনভাবেই উইকেটে থিতু হতে পারেনি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে এক নম্বরে থাকা পাকিস্তানের ব্যাটাররা।

দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন ইমাদ ওয়াসিম। এছাড়া মাত্র দুই ব্যাটসম্যান পার করেন কুড়ি রানের কোটা। সরফরাজ আহমেদ করেন ২৬ আর আসিফ আলী করেন ২৯ রান।

বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় বিশ ওভারও খেলে শেষ করতে পারেনি স্বাগতিকরা। ১৯ ওভারে ১৪৭ রানে সব উইকেট হারিয়ে ৩৫ রানের হারে এক ম্যাচ আগেই সিরিজ বিসর্জন দিতে হয়েছে পাকিস্তানকে।

শ্রীলঙ্কার হয়ে ৪ উইকেট নেন নুয়ান প্রদীপ। এছাড়া ৩ উইকেট নেন ওয়াহিন্দু হাসারাঙ্গা, ২ উইকেট নেন ইশুরু উদানা ও ১ উইকেট নেন কাসুন রাজিথা।

এমআর/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়