• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

দ্বিতীয় হার এড়ালো রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ অক্টোবর ২০১৯, ১৩:১০
রিয়াল মাদ্রিদ, চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব ব্রাগ, জিনেদিন জিদান, লস-ব্লাঙ্কোস, ম্যানচেস্টার সিটি, রহিম স্টার্লিং
স্বস্তিদায়ক গোলের পর রিয়াল মাদ্রিদ দলপতি সার্জিও রামোস

প্রথম ম্যাচে প্যারিস সেন্ট জার্মেইয়ের কাছে ০-৩ গোলে হেরেছিল রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগের শুরুতে এমন ধাক্কা আগে খায়নি লস-ব্লাঙ্কোসরা। সেই হারের দুঃখ ভুলতে ক্লাব ব্রাগের বিপক্ষে নিজের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে নামে জিনেদিন জিদানের শিষ্যরা।

কিন্তু ঘটলো ভাবনার উল্টোটা। খেলার বিরতিতে যাবার সময় ২-০ গোলে পিছিয়ে রিয়াল মাদ্রিদ! কিন্তু ঠিকমত গুছিয়ে নেবার আগেই ধাক্কা খায় লস-ব্লাঙ্কোসরা। ৯ মিনিটে ক্লাব ব্রাগকে এগিয়ে দেন এমানুয়েল বোনাভেনচার ডেনিস।

খেলায় ফিরতে মরিয়া রিয়ালের বুকে দ্বিতীয় আঘাতটিও করেন বোনাভেনচার। ৩৯ মিনিটে ব্যাক পাস দিতে গিয়ে প্রতিপক্ষের পায়ে বল ঠেলে দেন লুকা মড্রিচ। ভুলের ফায়দা তুলতে কোনও ভুল করেননি বোনাভেনচার। দারুণ ফিনিশিংয়ে বার্নাব্যুতে স্তব্ধ করে দেন তিনি।

গোল করার পর বোনাভেনচার ডেনিসের উৎযাপন

বিরতির সময় সম্ভবত শিষ্যদের কানে বিশেষ মন্ত্র পুতে দিতে সক্ষম হন জিনেদিন জিদান। তাইতো ৫৫ মিনিটে ব্যবধান কমিয়ে লড়াই জমিয়ে তোলেন সার্জিও রামোস। দলের প্রয়োজনে আরও একবার নিজেকে হাজির করার নজির দেখান এ স্প্যানিশ ডিফেন্ডার।

আক্রমণে ব্রাগকে নাজেহাল করে তুললেও পরাজয় হাতছানি দিচ্ছিল রিয়াল মাদ্রিদকে। কিন্তু ৮৫ মিনিটের সময় ভুল করে বসেন ব্রাগের ডিফেন্ডার। অপ্রয়োজনে ডি-বক্সের ঠিক বাইরে ফাউল করে বসেন। ফ্রি-কিক থেকে লুকা মড্রিচের বাড়ানো উড়ন্ত বলে ক্যাসেমিরোর হেড প্রতিপক্ষের জালে আশ্রয় নেয়। সমতায় ফেরার আনন্দে গর্জে ওঠে বার্নাব্যু। ২-২ গোলের ড্র-তে মান বাঁচায় লস-ব্লাঙ্কোসরা।

অন্যম্যাচে মানের প্রশ্ন না আসলের ক্রোয়েট চ্যাম্পিয়ন ডায়নামো জাগ্রেবের বিপক্ষে ঘাম ঝরাতে হয়েছে ম্যানচেস্টার সিটিকে। যদিও ২-০ গোলের জয় তুলে নিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

ইতিহাদ স্টেডিয়ামে খেলার প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনও দল। প্রতিপক্ষর রক্ষণ ভাঙতে হিমশিম খেতে হয়েছে আগুয়েরো-সিলভাদের। যদিও সুযোগ পেয়েছিলো এগিয়ে যাবার মত। কিন্তু লক্ষ্যভ্রষ্ট শটে হাতছাড়া হয় সেগুলো।

গোল করার পর ম্যান সিটির জয়ের নায়ক রহিম স্টার্লিং ও তার সতীর্থ

বিরতির পর রহিম স্টার্লিং নামলে বদলে যায় দৃশ্যপট। ৬৬ মিনিটে রিয়াদ মাহরেজের পাস ক্রস থেকে অচলাবস্থা ভাঙেন এ ইংলিশ ফরোয়ার্ড। স্বস্তি ফেরে ইতিহাদের গ্যালারিতে।

দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা শেষ বাঁশির আগ মুহূর্ত পর্যন্ত। রহিম স্টার্লিংয়ের বাড়ানো বল থেকে টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয় নিশ্চিত করেন ফিল ফোডেন। চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবারের মত টানা পাঁচ জয়ের স্বাদ পায় সিটিজেনরা।

অগ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
বার্সাকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ
ফের এফএ কাপের ফাইনালে সিটি
‘রিয়াল মাদ্রিদে আমার বিদায়ের সময় কেঁদেছিলেন আনচেলত্তি’
X
Fresh