• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

দ্বিতীয় বিভাগ দাবায় অংশ গ্রহণের সুযোগ সব দলের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১৮
দ্বিতীয় বিভাগ দাবায় অংশ গ্রহণের সুযোগ সব দলের
দ্বিতীয় বিভাগ দাবায় অংশ গ্রহণের সুযোগ সব দলের

বৃহস্পতিবার (৩ অক্টোবর) থেকে শুরু হতে যাচ্ছে দ্বিতীয় বিভাগ দাবা লিগ। সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ দাবা ফেডারেশন। এসময় প্রতিযোগিতার নানা দিক তুলে ধরেন আয়োজকরা।

বৃহস্পতিবার দুপুর ২টা থেকে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে শুরু হবে এবারের প্রতিযোগিতা। সকল দলের জন্য উন্মুক্ত থাকছে এ দাবা লিগ। ফলে প্রতিযোগিতায় আরও বেশি প্রতিদ্বন্দ্বিতা বাড়বে বলে মনে করেন আয়োজকরা।

অংশগ্রহণে আগ্রহী দলসমূহকে ১ অক্টোবর মধ্যে নির্ধারিত এন্ট্রি ও রেজিস্ট্রেশন ফিসহ দলের নাম বাংলাদেশ দাবা ফেডারেশন অফিসে জমা দেয়ার জন্য বলা হয়েছে।

প্রতিটি দল গঠিত হবে চারজন নিয়মিত ও দুই জন অতিরিক্ত খেলোয়াড় নিয়ে। চূড়ান্ত রাউন্ডের খেলা শেষে শীর্ষস্থান প্রাপ্ত দুটি দল আগামী ২০২০ সালের প্রথম বিভাগ দাবা লিগে উন্নীত হবে।
শীর্ষস্থান প্রাপ্ত তিনটি দলকে মোট নগদ পঞ্চাশ হাজার টাকার অর্থ পুরস্কার, ট্রফি, মেডেল ও ওয়ালটন সামগ্রী দেয়া হবে।

সংবাদ সম্মেলনে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কর্মকর্তা এফএম ইকবাল বিন আনোয়ার বলেন, ‘আমরা সব সময়ই ট্যালেন্ট হান্ট জাতীয় প্রতিযোগিতার সঙ্গে যুক্ত হওয়ার চেষ্টা করি। আমাদের প্রতিষ্ঠান এই ধরনের প্রতিযোগিতাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে থাকে। দ্বিতীয় বিভাগ দাবা লিগও এক ধরনের ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা। কারণ এখানে যারা ভালো করবে তারা এক সময় প্রথম বিভাগ ও প্রিমিয়ার বিভাগে খেলবে। এই লিগের মাধ্যমে খেলোয়াড়দের রেটিং বাড়বে কিংবা কমবে। যাদের রেটিং কম তারা রেটিং বাড়িয়ে নেয়ার সুযোগ পাবে। এই ধরনের প্রতিযোগিতার সঙ্গে ভবিষ্যতেও যুক্ত হওয়ার চেষ্টা করব আমরা।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি এবং দাবা লিগ কমিটির চেয়ারম্যান গাজী সাইফুল তারেক, বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম-সম্পাদক এবং দাবা লিগ কমিটির সচিব মাসুদুর রহমান মল্লিক দিপু এবং দাবা লিগের প্রধান বিচারক ও আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh