• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আফগানদের নতুন কোচ ল্যান্স ক্লুজনার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১২
Lance Klusene
ল্যান্স ক্লুজনার || ছবি- সংগৃহীত

দক্ষিণ আফ্রিকা দল ভারত সফরে করছে। তার আগে ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত হয়েছিলেন ল্যান্স ক্লুজনার। সফরটি শেষ না হতেই পেলেন নতুন দায়িত্ব। আফগানিস্তানের জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেলেন প্রোটিয়া কিংবদন্তি।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের জানিয়েছে, দক্ষিণ আফ্রিকার সাবেক এই অলরাউন্ডারকে বেছে নেয়া হয়েছে নতুন প্রশিক্ষক হিসেবে।

আফগান ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি জানায়, দলটির কোচ পদে ৫০ জনের বেশি প্রার্থী আগ্রহ দেখিয়েছিলেন। সেখান থেকে ল্যান্স ক্লুজনারকে বেছে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

৪৮ বছর বয়সী ক্লুজনার বিবৃতিতে বলেছেন, ‘আফগানিস্তান ক্রিকেট বোর্ড আমাকে দায়িত্ব দেয়ার আমি সম্মানিত বোধ করছি। প্রত্যেকেই জানে আফগানিস্তান ভয়হীন ব্র্যান্ডের ক্রিকেট খেলে।’

আফগানিস্তান ক্রিকেট দল নিয়ে আশাবাদী উল্লেখ করে তিনি বলেন, একটু পরিশ্রম করলেই আমরা বিশ্বের অন্যতম সেরা হয়ে উঠতে পারি। আফগানিস্তান ক্রিকেট দলের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি। ওদের ক্রিকেটকে পরবর্তী পর্যায়ে পৌঁছে দেয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করব।”

ক্যারিয়ারে ৪৯ টেস্ট, ১৭১ ওয়ানডেতে প্রায় সাড়ে ৫ হাজার রান রয়েছে তার। এছাড়া দুই ফরম্যাট মিলিয়ে ২৭২ উইকেট তুলেছেন ক্লুজনার।

কোচ হিসেবে ক্লুজনারের প্রথম অ্যাসাইনমেন্ট ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আগামী নভেম্বরে ক্যারিবিয়ানদের বিপক্ষে ভারতের দেরাদুনে তিন ম্যাচের সিরিজ খেলবে আফগানিস্তান। বেশ কিছুদিন ধরে রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামকে নিজেদের হোম ভেন্যু হিসেবে ব্যবহার করে আসছে যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্তান।

এর আগে আন্তর্জাতিক পর্যায়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে টি-টোয়েন্টি দলের ব্যাটিং কোচ হয়েছিলেন তিনি। এছাড়া আইপিএলেও কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে তার। মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং কোচ ছিলেন তিনি।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভালো শুরুর পর ফিরলেন জয়
টাইগারদের আফগানিস্তান সফর স্থগিত
ফিল্ডিংয়ে বাংলাদেশ, হাসানের অভিষেক
ব্যাটিং বিপর্যয়ে ১৮৮ রানে অলআউট বাংলাদেশ
X
Fresh