• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জীবন ও ক্রিকেট দুই লড়াইয়েই জিততে চান রুবেল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫৮
জীবন যুদ্ধ জয় করে মাঠে ফেরার লড়াই রুবেলের
ছবি- সংগৃহীত

দীর্ঘদিন ধরে ক্রিকেট থেকে দূরে মোশাররফ হোসেন রুবেল। চলতি বছরের মার্চে ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে যান সিঙ্গাপুরে। সেখানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে সফল অপারেশনের পর দেশে ফিরে আসলেও কয়েকবার থেরাপি দিতে সিঙ্গাপুর যেতে হয় তাকে।

এখনও কোমো থেরাপি নিয়েই চলছে ক্রিকেটে ফেরার লড়াই। প্রায়ই মাঠে আসছেন, অনুশীলনও চালিয়ে যাচ্ছেন জাতীয় দলের হয়ে পাঁচটি একদিনের ম্যাচ খেলা এই স্পিনার।

আজ বৃহস্পতিবার সকালেও এসেছিলেন মিরপুরের একাডেমী মাঠে। সেখানে কথা বলেন গণমাধ্যমের সঙ্গে।

নিজের শারীরিক অবস্থার ব্যপারে রুবেল বলেন, অবশ্যই এটি কঠিন হয়ে যাবে। যেহেতু আমার কেমো থেরাপি চলছে এখনও, শেষ হয়নি। ডাক্তার বলেছে এর মধ্যে আমি খেলতে পারবো। যে কয়দিন কেমো থেরাপি চলে ওই কয়দিন বাদ দিয়ে এক সপ্তাহ পর থেকে খেলতে পারবো। এরপর পরবর্তী মাসে কেমো থেরাপি শেষে ম্যাচ খেলতে পারবো। আমি অবশ্যই এখন থেকে অনুশীলন করছি। আগেও অনুশীলন করেছি। যুদ্ধ তো করতেই হবে। জীবনের সঙ্গে যুদ্ধ, মাঠের সঙ্গে যুদ্ধ মানে দুই জায়গাতেই করতে হচ্ছে। আসলে কি করার আছে, করতে হবে। আমি চেষ্টা করে যাচ্ছি যতটুকু ফাইট করা যায়, সারভাইভ করা যায়। দোয়া করবেন আমার জন্য।

যদিও এবারের জাতীয় লিগে খেলাটা জাতীয় দলের বাইরে থাকা খেলোয়াড়দের জন্য একটা পরীক্ষা বলা যায়। বিপ টেস্টে উন্নীত হয়েই খেলতে হবে। রুবেলের কাছে এটি বিসিবির সঠিক সিদ্ধান্ত বলে মনে হয়েছে।

‘আমি অবশ্যই বলবো যে আমাদের ঘরোয়া ক্রিকেটের অবকাঠামো আরও প্রতিযোগিতামূলক করার জন্য এটি খুবই জরুরী ছিল। এবার যদি ঘরোয়া ক্রিকেটের অবকাঠামো শক্তিশালী না হয় তাহলে একটা খেলোয়াড় তো কখনো আন্তর্জাতিক পর্যায়ের মানিয়ে নিতে পারবে না। এই কারণে ঘরোয়া পর্যায় থেকেই সে যদি পারফর্ম করে আসে তাহলে সেই জায়গায় যেয়ে থিতু হতে পারে আরকি। এটার জন্য জরুরী ছিল।’

জাতীয় লিগের আগে অন্তত ১৫ দিনের কন্ডিশনিং ক্যাম্প হওয়া জরুরী মনে করছেন তিনি। বিশেষ করে যারা জাতীয় দলে নেই দীর্ঘ দিন ধরে।

‘আমাদের জন্য ১৫ দিন বা এক মাসের জন্য কন্ডিশনিং ক্যাম্প হলে ভালো হতো। যদিও এখন সময় নেই। কন্ডিশনিং ক্যাম্প করার পরে প্রত্যেকটা আলাদা আলাদা ডিভিশন যদি এক মাস কন্ডিশনিং ক্যাম্প করে এবং এরপর যদি এই পরীক্ষাগুলো দেয় তাহলে আমাদের জন্য অনেক সুবিধা হয়। যেহেতু এখন সময় নেই, আশা করি আগামী বছর থেকে এটা হবে।’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh