logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

অভিষেকের ৯৩ সেকেন্ডেই গোল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৫৮
real madrid
রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানের সঙ্গে রদ্রিগো গোয়েজে
লা লিগায় প্রথমবারের মতো খেলতে নেমেছেন। তাও আবার রিয়াল মাদ্রিদের জার্সিতে। স্পেনের এই ঐতিহ্যবাহী দলটিতে ২০১৮ সালে নাম লেখালেও বুধবার রাতে অভিষেক হয়েছে রদ্রিগো গোয়েজের। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের বেড়ে ওঠা সান্তোসেই। বিশেষ কিছু রয়েছে তাইতো রিয়াল তাকে নিজেদের করে নিয়েছে ২০২৫ সাল পর্যন্ত। কোচ জিনেদিন জিদান ওসুনার বিপক্ষে ৮ পরিবর্তন নিয়ে দল সাজালেন। ওসুনার বিপক্ষে ২-০ গোলে পেয়েছেন দাপুটে জয়। এদিন দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন ১৯ বছর বয়সী রদ্রিগো।

নিজেদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে দেখা যায়নি এডেন হ্যাজার্ড, গ্যারেথ বেল, করিম বেনজামা, লুকা মদ্রিচ, রাফায়েল ভারানেদের মতো তারকাদের। গোল পোস্টে ছিলেন না থিবো কর্তোয়া। প্রথম একাদশে ভিনিসিয়াস জুনিয়র, লুকা জভিচ, ফেড্রিকো ভালভার্দের মতো তরুণদের সুযোগ দেয়া হয়।

ম্যাচের ৩৬তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নেয়া শটে চোখ ধাঁধানো এক গোলে বার্নাব্যুর গ্যালারিকে উল্লাস করার সুযোগ করে দেন ভিনিসিয়াস। 

ম্যাচের ৭০তম মিনিটে মাঠ ছাড়েন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। তার বদলে স্বদেশী রদ্রিগো প্রবেশ করলেন মাঠে। মাঝ মাঠ থেকে বল পেয়ে একাই দৌড়ে গোল করলেন ব্রাজিলের হয়ে অনূর্ধ্ব ২০ দলে খেলা এই ফরোয়ার্ড।

এদিন একুশ শতকে (২০০১ সালের ১ জানুয়ারির পর) জন্ম নেয়া রিয়ালের হয়ে প্রথম খেলোয়াড় হিসেবে গোল করার রেকর্ড গড়লেন রদ্রিগো।  

এই জয়ে ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান দখল করল রিয়াল মাদ্রিদ। সমান সংখ্যক ম্যাচে ১৩ পয়েন্টে অ্যাথলেটিকো মাদ্রিদের অবস্থান দ্বিতীয়। অন্যদিকে ১০ পয়েন্ট তুলে পঞ্চম স্থানে অবস্থান করছে বার্সেলোনা।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়