• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ব্যাটিংয়ে এগুলেন সাকিব, অবনতি বোলিংয়ে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৪৩
shakib al hasan
ছবি- সংগৃহীত

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শেষে ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের। টি-টোয়েন্টিতে ৫ ধাপ এগিয়ে রয়েছেন ৩২ নম্বরে। তবে অবনতি হয়েছে বোলিংয়ে র‌্যাংকিংয়ে। বোলারদের র‌্যাংকিংয়ের সেরা দশ থেকে এক ধাপ নেমে তার অবস্থান এখন আটে।

বাংলাদেশ-আফগানিস্তান-জিম্বাবুয়ের এই সিরিজ শেষে ৯৬ রান সংগ্রহ করে রান সংগ্রহের তালিকার পাঁচে ছিলেন টাইগার অধিনায়ক। বল হাতে নিয়েছেন ৪ উইকেট। অবশ্য অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে কোনও প্রভাব পড়েনি। ৩৫৫ রেটিং নিয়ে দ্বিতীয় স্থানেই আছেন। তবে সেরা চার থেকে একধাপ নেমে পাঁচে চলে গেছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

বোলারদের র‌্যাংকিংয়ে এগিয়েছেন আফগান স্পিনার মুজিব উর রহমান। ২৯ ধাপ এগিয়ে চলে এসেছেন নয়ে। ৪ ম্যাচে ৭ উইকেট নিয়ে সিরিজে উইকেট সংগ্রহের তালিকায় শীর্ষে তিনি।

সিরিজের সবচেয়ে বেশি ১৩৩ রান সংগ্রহ করেন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে ২২ নম্বরে রয়েছেন তিনি। এই সিরিজ দিয়ে অবসরের ঘোষণা দিয়েছেন মাসাকাদজা।

টি-টোয়েন্টির ব্যাটিং র‌্যাংকিংয়ে সবার উপরে রয়েছেন পাকিস্তানের বাবর আজম। বোলিং ডিপার্টমেন্টের শীর্ষে জায়গা আরও পোক্ত করেছেন রশিদ খান। এদিকে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে এক নম্বরে অবস্থান অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলের।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান মুশতাক
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
জাতীয় দলের অ্যানালিস্ট হলেন মহসিন শেখ
X
Fresh