• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মেসি ‘দ্য বেস্ট’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০৪
messi
ছবি- সংগৃহীত

ইতালিতে অবস্থান করছিলেন লিওনেল মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো। জুভেন্টাসের এই ফরোয়ার্ড যদিও যোগ দেননি ফিফার ‘দ্য বেস্ট’ আয়োজনে। দেশটির রাজধানী মিলানের অপেরা হাউস লা স্কালায় উপস্থিত হন মেসি। সঙ্গে ছিলেন স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো, দুই সন্তান থিয়াগো ও মাতেও। জমকালো এই আয়োজনে বার্সেলোনার মহাতারকাকে দেখা যায় নীল টুক্সেডো, সাদা শার্ট ও গাঢ় নীল টাইয়ে। আর্জেন্টাইন অধিনায়কের হাতেই তুলে দেয়া হয়েছে বর্ষসেরা খেলোয়াড়ের শিরোপাটি।

স্প্যানিশ লা লিগায় করেছেন ৩৬ গোল আর তাই জিতে নেন ইউরোপিয়ান গোল্ডেন শু। চ্যাম্পিয়নস লিগের সব শেষ আসরে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন লিওনেল মেসি। ইউরোপ সেরার লড়াইয়ে ১২টি গোল করেন। এদিকে কোপা দেল রে’তে ৩ গোল করেন। এছাড়া আর্জেন্টিনার জার্সিতে করেছেন ৩ গোল। সব মিলেয়ে ২০১৮/১৯ মৌসুমে ৫৪ গোল করেন তিনি। মেসির নেতৃত্বেই লা লিগায় চ্যাম্পিয়ন হয় বার্সা। অন্যদিকে কোপা আমেরিকায় ব্রোঞ্জ জেতে আর্জেন্টিনা।

মৌসুমজুড়ে মেসির পারফরম্যান্স তুলে ধরে ইংলিশ গণমাধ্যম গার্ডিয়ানের সিনিয়র সাংবাদিক বার্নে রনেতো বলেই দিয়েছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকরের সাফল্য এতটাই যে তার ধারে কাছেও কেউ নেই। এজন্য ট্রফিটি তারই প্রাপ্য ছিল।

রোনালদো ও ফুটবলার ভার্জিল ভন ডাইককে হারিয়ে এই সম্মান পেলেন বার্সা দলপতি। অন্যদিকে যুক্তরাষ্ট্রের মেগান রাপিনোয়ে হয়েছেন বর্ষসেরা নারী ফুটবলার।

এদিকে ফিফা বর্ষসেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন ব্রাজিল ও লিভারপুলের অ্যালিসন বেকার। মেয়েদের বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন আর্সেনালের ডাচ ফুটবলার সারি ফান ভিনেনডাল। বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেতন ছাড়াই ছুটিতে গেলেন সাবিনারা, যা বলছে ফিফা
শীর্ষে আর্জেন্টিনা, দুঃসংবাদ পেলো বাংলাদেশ
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
তুরস্কে খেলোয়াড় ও সমর্থকদের মারামারি, ফিফার কড়া হুঁশিয়ারি
X
Fresh