logo
  • ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

শিরোপার লড়াইয়ে মুখোমুখি সাকিব-রশিদ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৫৩ | আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৫৭
shakib al hasan
ছবি- সংগৃহীত
ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে মঙ্গলবার মুখোমুখি হবে বাংলাদেশ-আফগানিস্তান। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে খেলাটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারলে জয় কঠিন কিছু নয় বলে বিশ্বাস করেন টাইগার কোচ রাসেল ডমিঙ্গো। আর আগের দুই ম্যাচে হারের কথা না ভেবে উপভোগ্য ক্রিকেট খেলতে চায় আফগানিস্তান। বলছেন, রশিদ খান।  

ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত সংস্করণে বাংলাদেশের কাছে আফগানিস্তান যেনো এক ধাঁধা’র নাম। অবশেষে লম্বা সময় পর ঘরের মাঠে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে এসে সেই ধাঁধার এক রকম উত্তর মিলিয়েছে সাকিবের দল। লিগ পর্বের শেষ ম্যাচে নবী-রশিদের হারিয়েছে টাইগাররা। 

তবে সেই জয়ে খুব একটা সন্তুষ্ট হতে পারছেন না টাইগারদের প্রোটিয়া কোচ রাসেল ডমিঙ্গো। 

‘চলতি টুর্নামেন্টে পারফরম্যান্সের গ্রাফটা ধীর গতিতে ওপরের দিকে উঠেছে। কিন্তু এখনও ভালো করার জায়গা রয়েছে। আমার মনে হয় না এখনও সেরাটা খেলতে পেরেছি।’

চট্টগ্রাম পর্বে জিম্বাবুয়ে ও বাংলাদেশের কাছে টানা দুই ম্যাচে হেরেছে, আফগানিস্তান। তবে সেটা ভুলে যেতে চান আফগান অধিনায়ক রশিদ খান। ভাবনা জুড়ে এখন কেবল ফাইনাল।

‘আমরা চট্টগ্রামে দুই ম্যাচেই হেরেছি। আমরা আবার ঢাকায় ফিরে এসেছি। যেখানে দুই ম্যাচই জিতেছিলাম। আমরা এটি  নিয়েই এখন কাজ করতে চাই একই সঙ্গে ক্রিকেট উপভোগ করতে চাই।’

বাংলাদেশের বিপক্ষে সব শেষ ম্যাচে পেশীতে টান লাগে। আর এই কারণে ফাইনালে নাও দেখা যেতে পারে আফগান দলপতিকে। তার বদলে দেখা যেতে পারে নতুন কাউকে।

প্রায় অপরিবর্তিত দল নিয়েই মাঠে নামবে বাংলাদেশ। হাতের ইনজুরি আক্রান্ত লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবের ফেরার সম্ভাবনা কম। 

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়