• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ডি কক ঝড়ে ভারতের হার, সমতায় শেষ হলো সিরিজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৮
South Africa
ছবি- সাম্প্রতিক

ধর্মশালায় বৃষ্টির কারণে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি ভেস্তে যায়। দ্বিতীয় ম্যাচ মোহালিতে দাপটের সঙ্গে জয় নিয়ে এগিয়ে যায় ভারতীয়রা। তবে তৃতীয় ও শেষ ম্যাচে ঘুরে দাঁড়ালো দক্ষিণ আফ্রিকা। বেঙ্গালুরুতে ৯ উইকেটে জয় পেয়েছে প্রোটিয়ারা। আর সিরিজটি ১-১ এ ড্র হলো।

রোববার চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

ওপেনার শিখর ধাওয়ানের ব্যাট থেকে আসে ৩৬ রানের ইনিংস। যা ভারতের হয়ে সর্বোচ্চ। এছাড়া রোহিত শর্মার ব্যাট থেকে ১২, বিরাট ৯, ঋষভ পন্থ ১৯ রান, শ্রেয়স আইয়ার ৫, হার্দিক পান্ডিয়া ১৪, ক্রুনাল পান্ডিয়া ৪, রবীন্দ্র জাদেজা ১৯ ও ওয়াশিংটন সুন্দর ৪ রান করে ফিরে যান। শূন্য রানে অপরাজিত থাকেন দ্বিপক চাহার ও নবদ্বীপ সাইনি।

সব মিলিয়ে ২০ ওভারে ভারত ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান করতে সক্ষম হয় স্বাগতিকরা।

দক্ষিণ আফ্রিকার হয়ে তিন উইকেট শিকার করেন কাগিসো রাবাদা। দুটি করে উইকেট তুলতে সক্ষম হন জর্ন ফরটুইন ও বিউরান হেনরিকস। এক উইকেট তুলেন তাবারিজ শামসি।

জবাবে ব্যাট হাতে শুরু থেকেই দ্রুত রান তুলতে ব্যস্ত হয়ে পড়ে দক্ষিণ আফ্রিকা। সফরকারী অধিনায়ক কুইন্টন ডি কক ঝড় তুলেন।

ওপেনার রিজা হেনরিকস ২৮ রান করে ফিরলেও রানের চাকা সচল রাখেন অধিনায়ক ডি কক। তেম্বা বাভুমাকে সঙ্গে নিয়ে সহজ জয় তুলে নেন এই উইকেট রক্ষক ব্যাটসম্যান।

শেষ পর্যন্ত ৫২ বলে ছয়টি বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারির সৌজন্য ৭৯ রান করে অপরাজিত থাকেন ডি কক। বাভুমা করেন অপরাজিত ২৭ রান।

১৬.৫ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে ১৪০ রান তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। ভারতের হয়ে একমাত্র উইকেটটি তুলেন নেন হার্দিক পান্ডিয়া।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চলতি আসরে প্রথম সেঞ্চুরির দেখা পেল আইপিএল
৮ বছরের সম্পর্ক ভাঙছে বিরাট কোহলির!
দ্বিতীয় সন্তানের মা-বাবা হচ্ছেন আনুশকা-বিরাট
ভারতের হারে সুসংবাদ পেল বাংলাদেশ
X
Fresh