logo
  • ঢাকা রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬

শেষটা জয়ে রঙিন হলো মাসাকাদজার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ সেপ্টেম্বর ২০১৯, ২১:৫১ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৯, ২১:৫৯
শেষটা জয়ে রঙিন হলো মাসাকাদজার
ছবি- সংগৃহীত
অবশেষে জয় পেল জিম্বাবুয়ে। জয়টা অধরাই থেকে যেত এই সিরিজে। এই ম্যাচটাই শেষ ম্যাচ হ্যামিল্টন মাসাকাদজার। ত্রিদেশীয় সিরিজ শুরুর আগেই ঘোষণা দিয়ে রেখেছিলেন জিম্বাবুয়ের এই গ্রেট ক্রিকেটার। আজকের ম্যাচটা তাই অনেক গুরুত্বের ছিল জিম্বাবুয়ের জন্য।

জয়ের জন্য ১৫৬ রানের লক্ষ্য পায় জিম্বাবুয়ে। আগে ব্যাট করতে নেমে আফগান ওপেনার রাহমানুল্লাহ গুলবাজের ৪৭ বলে ৬১ আর হযরতুল্লাহ জাযাই করেন ৩১ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই আফগান বোলারদের উপর চড়াও হন জিম্বাবুয়ের দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা ও ব্রেন্ডন টেইলর। পাওয়ার-প্লেতেই আসে ৪৬ রান। দলীয় ৪০ রানের মাথায় ১৯ রানে বিদায় নেন টেইলর।

কিন্তু মাসাকাদজা ট্যাঁর শেষটা রঙিন করে নিয়েছেন ঠিকই। রশিদ খান, মুজিবদের বল একের পর এক বাউন্ডারিতে পাঠিয়ে তুলে নেন ২৭ বলে অর্ধশতক।

দলকে প্রায় জিতিয়ে দিচ্ছিলেন একাই। ১২ ওভার ৫ বলে দলীয় ১১০ রানের মাথায় ৪২ বলে ৭১ রান করে ফেরেন সাজঘরে।

ততোক্ষণে দলের জয়টা সময়ের ব্যপার জিম্বাবুয়ের। রেগিস চাকাবার ব্যাটে আসে ৩৯ রান। শেষদিকে শেন উইলিয়ামসের ২১ রানে ভর করে ১৯ ওভার ৩ বলে জয় তুলে নেয়। জয় পেতে মাত্র ৩ উইকেট হারাতে হয় জিম্বাবুয়েকে।

জয়ের রঙে রঙিন সমাপ্তি ঘটলো মাসাকাদজার দীর্ঘ ১৯ বছরের বর্ণিল ক্যারিয়ারের। দীর্ঘ এই ক্যারিয়ারে ৩৮ টেস্টে তার রান ২ হাজার ২২৩ ও ২০৯ ওয়ানডেতে করেছেন ৫ হাজার ৬৫৮ রান। টি-টোয়েন্টিতে দেশের হয়ে সর্বোচ্চ ১ হাজার ৬৬২ রানের সঙ্গে আছে সর্বাধিক ১১টি অর্ধশতক। তিন ফরম্যাট মিলে ৫৭টি উইকেটও নিয়েছেন হ্যামিল্টন মাসাকাদজা।

এমআর/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 9 WHERE cat_id LIKE "%#9#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 8 WHERE cat_id LIKE "%#8#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 4 WHERE cat_id LIKE "%#4#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2