• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বিদায়ী ম্যাচে মাসাকাদজার জন্য জয় চাইবে জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩৯
Hamilton Masakadza
ছবি- সংগৃহীত

২০০১ সালে জাতীয় দলের হয়ে অভিষেক। টেস্ট খেলেছেন ৩৮টি, ২০৯ ওয়ানডেতে অংশ নিয়েছেন আর ৬৫ টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমেছেন। কয়েক দিন আগে আইসিসির নিষেধাজ্ঞার কবলে পড়তে হয় জিম্বাবুয়েকে। ঠিক সেই সময় পাশে দাঁড়ায় বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বিসিবি। দলটিকে আমন্ত্রণ জানায় বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে অংশ নেয়ার জন্য। সব ঠিক হবার পর অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা ক্রিকেট থেকে বিদায় নেয়ার সিদ্ধান্ত জানিয়ে দেন।

সাদা পোশাকে রয়েছে ২ হাজার ২২৩ রান। ওয়ানডেতে ৫ হাজার ৬৫৮ রান তুলেছেন মাসাকাদজা। অন্যদিকে ছোট ফরম্যাটে ১ হাজার ৫৯১ রান করেছেন। তিন ফরম্যাটে ৫৭ উইকেটও রয়েছে তার নামের পাশে। সব মিলিয়ে পৌঁছে গেছেন দেশটির কিংবদন্তিদের কাতারে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: অভিষেক হচ্ছে নাঈম-বিপ্লবের?
---------------------------------------------------------------

ত্রিদেশীয় সিরিজটা ভালো যায়নি জিম্বাবুয়ের। নিয়ম রক্ষার ম্যাচে শুক্রবার নড়বড়ে দলটির মুখোমুখি হবে দাপুটে আফগানিস্তান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলাটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ছটায়। এই ম্যাচেই মাসাকাদজা আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন। ৩৬ বছর বয়সী এই ব্যাটসম্যানকে বিদায়ী উপহা হিসেবে জয় ছাড়া কিছুই চাইবে না দলটি।