logo
  • ঢাকা শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ২৮২৮ জন, মৃত্যু ৩০ জন, সুস্থ ৬৪৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বিদায়ী ম্যাচে মাসাকাদজার জন্য জয় চাইবে জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩৯ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৯, ০৯:২২
Hamilton Masakadza
ছবি- সংগৃহীত
২০০১ সালে জাতীয় দলের হয়ে অভিষেক। টেস্ট খেলেছেন ৩৮টি, ২০৯ ওয়ানডেতে অংশ নিয়েছেন আর ৬৫ টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমেছেন। কয়েক দিন আগে আইসিসির নিষেধাজ্ঞার কবলে পড়তে হয় জিম্বাবুয়েকে। ঠিক সেই সময় পাশে দাঁড়ায় বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বিসিবি। দলটিকে আমন্ত্রণ জানায় বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে অংশ নেয়ার জন্য। সব ঠিক হবার পর অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা ক্রিকেট থেকে বিদায় নেয়ার সিদ্ধান্ত জানিয়ে দেন।

সাদা পোশাকে রয়েছে ২ হাজার ২২৩ রান। ওয়ানডেতে ৫ হাজার ৬৫৮ রান তুলেছেন মাসাকাদজা। অন্যদিকে ছোট ফরম্যাটে ১ হাজার ৫৯১ রান করেছেন। তিন ফরম্যাটে ৫৭ উইকেটও রয়েছে তার নামের পাশে। সব মিলিয়ে পৌঁছে গেছেন দেশটির কিংবদন্তিদের কাতারে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: অভিষেক হচ্ছে নাঈম-বিপ্লবের?
---------------------------------------------------------------

ত্রিদেশীয় সিরিজটা ভালো যায়নি জিম্বাবুয়ের। নিয়ম রক্ষার ম্যাচে শুক্রবার নড়বড়ে দলটির মুখোমুখি হবে দাপুটে আফগানিস্তান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলাটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ছটায়। এই ম্যাচেই মাসাকাদজা আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন। ৩৬ বছর বয়সী এই ব্যাটসম্যানকে বিদায়ী উপহা হিসেবে জয় ছাড়া কিছুই চাইবে না দলটি।

এরই মধ্যে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ ও আফগানিস্তান। আর টানা তিন হারে বিদায় নিশ্চিত হয়েছে জিম্বাবুয়ের। 

এই ম্যাচ তাই আফগানদের জন্য জয়ের ধারা ধরে রাখার লড়াই। আর সম্মানজনক বিদায়ের আশায় জিম্বাবুয়ে। মাসাকাদজা র বিদায়ী ম্যাচের কারণে এটি বিশেষ গুরুত্ব পাচ্ছে জিম্বাবুয়ের কাছে। দেশের ক্রিকেটকে বাঁচিয়ে রাখার আকুতি নিয়ে বাংলাদেশে আসা জিম্বাবুয়ে দল শেষ বেলার অর্জনের প্রতীক্ষায়।

ওয়াই

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৬০৩৯১ ১২৮০৪ ৮১১
বিশ্ব ৬৮৪৪৮৩৮ ৩৩৪৮৯৯৮ ৩৯৮১৪৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়