• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

তিনজনের অভিজাত ক্লাবে ডি মারিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০০
di maria
অ্যাঙ্গেল ডি মারিয়া, মারিও জারদেল ও আন্দ্রে শেভচেঙ্কো

প্যারিস সেন্ট জার্মেইয়ের হয়ে দারুণ সময় কাটাচ্ছেন অ্যাঙ্গেল ডি মারিয়া। লিগ ওয়ানে কয়েকবার দলকে বৈতরণী পার করিয়েছেন তিনি। হয় নিজে গোল করেন অথবা গোল করিয়ে দলের জয়ে ভূমিকা রেখে চলেছেন ৩১ বছর বয়সী এই আর্জেন্টাইন তারকা।

দলে আবার নিজের মূল্য বোঝালেন ডি মারিয়া। উয়েফা চ্যাম্পিয়নস লিগে নতুন মৌসুমের প্রথম ম্যাচে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি।

নেইমার, কিলিয়ান এমবাপে, এডিনসন কাভানিদের অভাব কোনওভাবে বুঝতে না দিয়ে দুটি গোল করে দলকে জয় এনে দিয়েছেন ডি মারিয়াই।

আর এই জোড়া গোলে তিনজনের সংক্ষিপ্ত কিন্তু অভিজাত এক ক্লাবে নাম লিখিয়েছেন তিনি। বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ দুই ক্লাবের বিপক্ষে জোড়া গোলের কীর্তি গড়েছেন ডি মারিয়া। এর আগে মাত্র দুজন খেলোয়াড় এমন কীর্তি গড়তে পেরেছেন। পোর্তো, স্পোর্টিং লিসবন ও গ্যালাতাসারে’র সাবেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মারিও জারদেল ও এসি মিলান ইউক্রেনীয় কিংবদন্তি আন্দ্রে শেভচেঙ্কো রয়েছেন এই ক্লাবে।

এবার তৃতীয় খেলোয়াড় হিসেবে দুই খ্যাতনামা ক্লাবের বিপক্ষে জোড়া গোল করার দুঃসাহস দেখালেন ডি মারিয়া। চ্যাম্পিয়নস লিগের ২০১৬-১৭ মৌসুমের নকআউট পর্বের ম্যাচে পার্ক ডো প্রিন্সেসে বার্সেলোনার বিপক্ষে জোড়া গোল করেছিলেন ডি মারিয়া। সে ম্যাচে পিএসজি জিতেছিল ৪-০ গোলে।

দলের তিন সেরা তারকাকে ছাড়া পিএসজিকে নিয়ে সন্দিহান ছিলেন অনেকেই। কিন্তু সব সন্দেহ উড়িয়ে দিয়ে জিদানের বুকে শূল বিদ্ধ করেন আর্জেন্টাইন প্লে-মেকার। ১৪ ও ৩৩ মিনিটে লক্ষ্যভেদ করে নেইমার, এমবাপে, কাভানির অভাব বুঝতেই দেননি তিনি।

নিজের সাবেক ক্লাবের বিরুদ্ধে এতোটা আগ্রাসী ডি মারিয়াকে দেখে হয়তো মাথা চুলকিয়েছেন অনেক রিয়াল মাদ্রিদ সমর্থক।

অগ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দারুণ জয়ে টেবিলের শীর্ষে লিভারপুল
উয়েফা চ্যাম্পিয়নস লিগসহ টিভিতে আজকের খেলা
X
Fresh