• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাংলাদেশের হয়ে দুজনের অভিষেক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৪৯
Najmul Hossain Shanto
নাজমুল হোসেন শান্ত ও আমিনুল ইসলাম বিপ্লব

পরিবর্তনের এইতো সময়। ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ত্রিদেশীয় সিরিজ থেকেই পরিকল্পনা শুরুর কথা জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারই ধারাবাহিকতায় নতুন-পুরনোদের অদল বদল শুরু হয়েছে দলে।

জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশ একাদশে দুই নতুন মুখ। নাজমুল হাসান শান্ত পরিচিত নাম হলেও আমিনুল ইসলাম বিপ্লব একেবারেই অচেনা বলা চলে।

শান্ত এরই মধ্যে দুটি টেস্ট আর ৩টি ওয়ানডে ম্যাচে খেলেছেন। ২০১৭ সালে টেস্ট ক্রিকেটে অভিষেকের পর ২০১৮ সালেই অভিষেক ঘটে একদিনের ক্রিকেটে। আন্তর্জাতিক ক্রিকেট কেবল শুরু করলেও ঘরোয়া ক্রিকেটের ক্যারিয়ার যথেষ্ট সমৃদ্ধ এই বাঁহাতি ব্যাটসম্যানের। প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন ৩৫টি, লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ৯২টি আর টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৪০টি।

আরেক অভিষিক্ত আমিনুল ইসলাম বিপ্লব ঘরোয়া ক্রিকেটেও খুব একটা পরিচিত নাম না। বিকেএসপির এই ছাত্র ছিলেন নিয়মিত ব্যাটসম্যান। সেখান থেকে এখন পুরোদস্তুর বোলার। সেটিও আবার লেগ স্পিনার। বাংলাদেশ জাতীয় দল যেমনটা খুঁজছে।

কখনও প্রথম শ্রেণীর ম্যাচ না খেলা আমিনুল লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ১৯টি। এখানেও ব্যাট হাতে ৫১৫ রান আছে তার। বল হাতে কেবল ৩টি উইকেট।

তাকেই আজ অভিষেক ঘটিয়ে চমক দিল বাংলাদেশ দল। আমিনুল এখন কতটা চমক দেখাতে পারবেন সেটাই এখন দেখার অপেক্ষা।

বাংলাদেশ

লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

জিম্বাবুয়ে

হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রেন্ডন টেইলর, রিচমন্ড মুতুমবামি, শেন উইলিয়ামস, টিনোটেন্ডা মুতোমবোদজি, রায়ান বার্ল, রেগিস চাকাবা, নেভিল মাদজিভা, কাইল জারভিস, এইনসলে এনদলোভু ও ক্রিস্টোফার এমপোফু।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh