spark
logo
  • ঢাকা বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৩ জন, আক্রান্ত ৩১৬৩ জন, সুস্থ হয়েছেন ৪৯১০ জন: স্বাস্থ্য অধিদপ্তর

পর্দা উঠছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের

বার্সার প্রতিপক্ষ ডর্টমুন্ড, লিভারপুলের নাপোলি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১০:১১ | আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০৮
UEFA Champions League
ছবি- সংগৃহীত
মঙ্গলবার মাঠে গড়াচ্ছে ক্লাব ফুটবলের জমজমাট আসর উয়েফা চ্যাম্পিয়নস লিগের ২০১৯-২০ মৌসুমের খেলা। প্রথম দিনেই হাইভোল্টেজ ম্যাচে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনা। আর নাপোলির বিপক্ষে মিশন শুরু করবে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। এছাড়া রয়েছে ভ্যালেন্সিয়া-চেলসি ও আয়াক্স-লিলে ম্যাচও। সবগুলো খেলা শুরু রাত একটায়। 

ইউরোপীয় ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর। দেশগুলোর চ্যাম্পিয়ন ও শর্ত উতরানো সেরা দলগুলোর মর্যাদার লড়াই। এলিটদের ফুটবল যুদ্ধও বলা যায়। উয়েফা চ্যাম্পিয়নস লিগে তাই শুধু ইউরোপের নয় চোখ থাকে গোটা দুনিয়ার ফুটবল ভক্তদের। আট মাসের ফুটবল সমরে ভক্তদের যুক্ত করতে হাজির সেরা তারকারও।

গেল কয়েকটা ইউরোপীয় আসরে হতাশা সঙ্গী করে ঘরে ফেরা দলের নাম বার্সেলোনা। কোনও এক অভিশাপে যেন শেষ বেলায় উল্টো-পাল্টা হয়ে যায়, কাতালানদের স্বপ্ন যাত্রা। এবারও চ্যাম্পিয়ন্স লিগকে প্রধান লক্ষ্য বানিয়ে বছর শুরু করেছে আর্নেস্তো ভালভার্দের দল। 

ইনজুরির কারণে এখনো মাঠে না নামা মেসিও শুরু করবেন, এই ম্যাচ দিয়েই। আনশু ফাতির মতো তরুণও এবার মেসি-সুয়ারেজের স্বপ্ন সারথি। 

---------------------------------------------------------------------
আরও পড়ুন : ব্যর্থতার বৃত্তে বাংলাদেশ, কাটল না আফগান জুজু
---------------------------------------------------------------------

১৯৯৭ সালের পর আবার বার্সেলোনার মুখোমুখি হতে যাচ্ছে বরুসিয়া ডর্টমুন্ড। সবসময় লড়াকু দলের তকমা নিয়ে চলা জার্মান দলটি লিগে মৌসুম শুরু করেছে দাপুটে জয়ে। আর সিগনাল ইদুনা পার্ক যে কোনও প্রতিপক্ষের জন্য মৃত্যুফাঁদের আরেক নাম। মিশন শুরুর দিনে বার্সাকে তাই সতর্ক বার্তা দিচ্ছে ডর্টমুন্ড।

শত্রুর ডেরায় হানা দিতে হচ্ছে চ্যাম্পিয়ন লিভারপুলকেও। নাপোলির মতো শক্ত দলের বিপক্ষে লড়াই দিয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরুতে অবশ্য ভীতও নয় অল রেডরা। তবে সাবধান কোচ ইয়ুর্গান ক্লপ। ইতালির দুর্গ জয়ের জন্য প্রস্তুত সালাহ, ফিরমিনো, মানে, ফন ডাইকরাও। 

কয়েক মৌসুম সিরি আ’তে দ্বিতীয় অবস্থানে থাকা নাপোলি ইউরোপে ভুলে যাওয়া দিনের সন্ধানে। কার্লো আনচেলত্তির সাজানো কৌশলে নিজেদের মাঠে কাঙ্ক্ষিত শুরুর আশায় লরেন্তে-কুলিবালিরা। 

ওয়াই

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৯০০৫৭ ১০৩২২৭ ২৪২৪
বিশ্ব ১৩২৫৩০০৫ ৭৭২৩২১৭ ৫৭৫৮৮৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়