spark
logo
  • ঢাকা সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ৩০৯৯ জন, সুস্থ হয়েছেন ৪৭০৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বাংলাদেশ স্কোয়াডে দুই তরুণ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৫১
bcb
মোহাম্মদ নাঈম শেখ ও আমিনুল ইসলাম বিপ্লব
পর পর দুই ম্যাচে ব্যর্থ হয়েছে বাংলাদেশের টপ অর্ডার। সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, সৌম্য সরকাররা রান তুলতে পারছেন না। প্রথম ম্যাচের শেষ দিকে আফিফ হোসেন-মোসাদ্দেক হোসেনরা হাল ধরলেও রোববার আফগানদের বোলিং তাণ্ডবে চাপা পড়েছেন তারা। বুধবার থেকে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজের চট্টগ্রাম পর্ব। নিজেদের তৃতীয় ও চতুর্থ ম্যাচে ব্যাটিং লাইন আপ আরও শক্তিশালী করতে দলে ডাক দেয়া হয়েছে দুই তরুণকে।

নাম মোহাম্মদ নাঈম শেখ। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা ডায়নামাইটসের হয়ে অংশ নিয়েছেন বাম-হাতি এই ওপেনার। বেশ কয়েক দিন ধরে বিসিবি একাদশ, বাংলাদেশ ‘এ’ ও ইর্মাজিং দলের হয়ে নিয়মিত খেলছেন ২০ বছর বয়সী এই ব্যাটসম্যান। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) গেল আসরে ১৬ ম্যাচে ৮০৭ রান করে আলোচনায় এসেছিলেন তিনি।

ঘরোয়া ক্যারিয়ারে ৭টি টি-টোয়েন্টিতে অংশ নিয়েছেন। রয়েছে ৯০ রান। অন্যদিকে লিস্ট এ ক্যারিয়ারে ৩২ ম্যাচে রান করেছেন ১ হাজার ৫৪১ রান। চারটি শতক ও নয়টি অর্ধশতক রয়েছে। এদিকে চারটি প্রথম শ্রেণীর ম্যাচে ১৫০ রান করেছেন তিনি। 

বয়স ১৯, বিকেএসপি’র টপ অর্ডার ব্যাটসম্যান আমিনুল ইসলাম বিপ্লব সম্প্রতি বিসিবির সংশ্লিষ্ট দলগুলোতে খেলেছেন। ব্যাটিংয়ের পাশাপাশি লেগব্রেক বোলিং করতে পারেন। আর সেই কারণেই দলে সম্পৃক্ত করা হয়েছে বিপ্লবকে। এমনটাই জানিয়েছে বিসিবি সূত্র।

দুটি টি-টোয়েন্টি খেলে ৪১ রান করেছেন। এছাড়া ১৯টি লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ম্যাচে ৫১৫ রান রয়েছে তার নামের পাশে আমিনুল ইসলাম বিপ্লব।

তৃতীয় ও চতুর্থ ম্যাচে বাংলাদেশ স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন কুমার দাস, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, নাইম শেখ, আমিনুল বিপ্লব, নাজমুল হোসেন শান্ত।

ওয়াই

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৮৬৮৯৪ ৯৮৩১৭ ২৩৯১
বিশ্ব ১২৮৫৯০৩০ ৭৪৯৩৭৭৪ ৫৬৭৯৬১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়