• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অপরিবর্তিত একাদশ নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০৩
টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
ছবি: সংগৃহীত

দু’দলের সামনেই এগিয়ে যাবার সুযোগ। যে দল জিতবে তারাই এগিয়ে যাবে ফাইনালের পথে। আফগানিস্তান, বাংলাদেশ দু’দলই জিতেছে একটি করে ম্যাচ। পরাজিত দলটা অবশ্য তৃতীয় দল জিম্বাবুয়ে। সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে হারাতে বাংলাদেশের কষ্ট হলেও আফগানরা হেসে খেলেই হারিয়েছে তাদের।

তবে আজ দু’দলকেই জিততে হলে দিতে হবে কঠিন পরীক্ষা। স্পিন আক্রমণে দুদলেই আছে বিশ্বসেরা বোলাররা।

সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে বাংলাদেশকে বোলিংয়ের আমন্ত্রণ আফগান অধিনায়কের। অপরিবর্তিত দল নিয়েই আফগান মোকাবেলায় নেমেছে বাংলাদেশ।

এর আগে বাংলাদেশ-আফগানিস্তানের চারবারের দেখায় তিন ম্যাচেই জয় আফগানদের। গত বছরের জুনে তিন ম্যাচের সিরিজে বাংলাদেশকে ধবল ধোলাই হতে হয় আফগানদের কাছে।

টাইগারদের সুখস্মৃতি কেবল একটাই। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে দু’দলের প্রথম দেখায় শের ই বাংলা স্টেডিয়ামে মাত্র ৭২ রানে অল-আউট করে ৯ উইকেটের জয় তুলে নেয় বাংলাদেশ।

প্রায় ছয় বছর পর আবারও শের ই বাংলায় প্রতিপক্ষ দু’দল। সেবারের নবীন আফগানিস্তান ছ’বছর পর কতটা পরিপুর্ণ সেটা সবারই জানা।

বাংলাদেশ: লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান: হযরতউল্লাহ জাজাই, রহমানুল্লাহ গুরবানজ (উইকেট রক্ষক), আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাঈব, রশিদ খান (অধিনায়ক), করিম জানাত, ফরিদ আহমেদ ও মুজিব উর রহমান।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh