logo
  • ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

জ্বলে উঠতে পারবেন সিনিয়ররা?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৪:২৯ | আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২১
bangladesh
২০১৮ সালের ৭ জুন আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে ৮২ রানের জুটি গড়েন মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ
সবশেষ ২০১৮ সালের জুনে দুই দল যখন ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে মুখোমুখি হয়েছিল। ভারতের দেরাদুনকে বেশ কিছু দিন ধরেই নিজেদের হোম ভেন্যু হিসেবে ব্যবহার করে আসছে আফগানিস্তান। এই মাঠে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রতিটি ম্যাচেই জয় পায় আফগানরা। প্রথম দুই ম্যাচে বাংলাদেশ দল পাত্তাই পায়নি। তৃতীয় ও শেষ ম্যাচে আফগানদের দেয়া ১৪৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ব্যর্থ হয় তামিম-লিটন-সৌম্যদের নিয়ে সজ্জিত টপ অর্ডার। ব্যর্থ ছিলেন অধিনায়ক সাকিব আল হাসানও। সেদিন দলের হাল ধরেছিলেন মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ। দুজনে মিলে ৮২ রানের জুটি গড়ে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দিলেও মাত্র ১ রানে হারতে হয়েছিল সাকিবের দলকে।

ওই ম্যাচে ৩৮ বলে ৪৫ রান করেছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। অন্যদিকে ৩৭ বলে ৪৬ রান করেন মুশফিকুর রহিম। দল হারলেও ম্যাচ সেরা হয়েছিলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

আগামী বছর ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ায় হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপ। চলমান ত্রিদেশীয় সিরিজ থেকেই বিশ্বকাপ প্রস্তুতি নেয়ার কথা জানিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব।

যদিও প্রথম ম্যাচেই আবারও টপ অর্ডারদের ব্যর্থতা দেখা যায় বাংলাদেশ দলে। ৬০ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ের বিপক্ষে। যদিও মোসাদ্দেক হোসেন সৈকত ও আফিফ হোসেন ধ্রুব’র ৮২ রানের জুটি শেষ ওভারে জয় এনে দেয় টাইগারদের।

---------------------------------------------------------------
আরো পড়ুন: চাপ না নিয়ে বিশ্বাস রাখাটাই জরুরি: নিল ম্যাকেঞ্জি
---------------------------------------------------------------

রোববার নিজেদের দ্বিতীয় ম্যাচে টুর্নামেন্টের অপর প্রতিপক্ষ আফগানদের বিপক্ষে নামবে সাকিবের দল।

গেল সপ্তাহে একমাত্র টেস্টে রশিদ খান নেতৃত্বাধীন দলটির বিপক্ষে হারের লজ্জা পেতে হয়েছে বাংলাদেশকে।

ওই ম্যাচে হারের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান জানিয়েছেন, এখনও দলের সিনিয়র খেলোয়াড়দের প্রতি তার বিশ্বাস রয়েছে।

‘আমাদের দলে এখন তামিম নেই, কিন্তু দেখেন, সাকিব, মুশফিক, রিয়াদের মতো খেলোয়াড় আছে। এই মুশফিক বাংলাদেশের সেরা ব্যাটসম্যান। আমার দেখা বাংলাদেশের আজ পর্যন্ত ক্রিকেট দেখি তাহলে আমার হিসেবে সে সেরা ব্যাটসম্যান।  তামিম সেরা ওপেনার বাংলাদেশের।  সাকিব বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়।  এই বিশ্বকাপে ও ছিল সেরা খেলোয়াড় বলে আমি মনে করি।  রিয়াদ একজন অসাধারণ খেলোয়াড়।  বহু ম্যাচ সে আমাদের জিতিয়েছন’, যোগ করেন পাপন।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়