spark
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৩ জন, আক্রান্ত ৩১৬৩ জন, সুস্থ হয়েছেন ৪৯১০ জন: স্বাস্থ্য অধিদপ্তর

জাদরানের ব্যাটে পাহাড় সম সংগ্রহ আফগানদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ সেপ্টেম্বর ২০১৯, ২০:০৬ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ২১:৫১
AFG-T20,
৩০ বলে ৬৯ রান করেন নাজিবুল্লাহ জাদরান
জিম্বাবুয়েকে টানা আট ম্যাচে হারানোর সুযোগ আফগানিস্তানের সামনে। এর আগে সাতবারের দেখায় একবারও জয় পায়নি জিম্বাবুয়ে। ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের কাছে হার দিয়ে শুরু জিম্বাবুয়ের।

সিরিজে আফগানরা আজ নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছে। শের ই বাংলা স্টেডিয়ামে টস হেরে সুযোগ পায় আগে ব্যাট করার। সুযোগটা ঠিকঠাক কাজেও লাগিয়েছে বলা যায়।

আফগান দুই ওপেনার শুরু থেকেই দ্রুত রান তুলতে থাকে। মাত্র ৫ ওভার ৩ বলেই আসে ৫৭ রান। এই ওভারের চতুর্থ বলে হযরতুল্লাহ জাজাইকে ১৩ রানে ফেরান টেন্ডাই চাতারা। আরেক ওপেনার রাহমানুল্লাহ গুরবাজ ২৪ বলে ৫টি চার ও ২টি ছয়ে ৪৩ রান তুলে বিদায় নেন দলীয় ৬০ রানের মাথায়।

এরপর নাজিব তারকাই ও আসগর আফগান সমান ১৪ রান করে ফেরেন সাজঘরে। ৯০ রানে যখন চার উইকেট নেই আফগানদের তখনই বড় জুটি গড়েন নাজিবুল্লাহ জাদরান আর মোহাম্মদ নবী। টেন্ডাই চাতারার করা ১৬তম ওভারে নবীর টানা চার ছয় আর মাদজিবার করা ১৭তম ওভারে যাদরানের টানা তিন ছয়ে বড় সংগ্রহ পেয়ে যায় আফগানরা।

জাদরান মাত্র ২৪ বলে তুলে নেন অর্ধশতক। শেষ পর্যন্ত যাদরান অপরাজিত থেকে যান ৩০ বলে ৬৯ রানে। তার ইনিংসে ছিল পাঁচটি বাউন্ডারি ও ছয়টি ওভার বাউন্ডারি। শেষ বলে আউট হবার আগে নবীর ব্যাটে আসে ৩৮ রান। ২০ ওভারে ৫ উইকেটে আফগানদের সংগ্রহ ১৯৭ রান।

------------------------------------------------------------
আরো পড়ুন: দোষটা নিজের কাঁধে নিলেন সাকিব
------------------------------------------------------------

জিম্বাবুয়ের হয়ে ২টি করে উইকেট নেন উইলিয়ামস ও চাতারা। ১টি উইকেট নেন এইনসলে এনড্লোভু।

জিম্বাবুয়ে 

ব্রেন্ডন টেইলর (উইকেট-রক্ষক), হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ক্রেগ আরভিন, সান উইলিয়ামস, রেগিস চাকাভা, রায়ান বার্ল, টিনোটেন্ডা মুতম্বোডজি, নেভিল মাদজিভা, কাইল জারভিস, এইনসলে এনড্লোভু ও টেন্ডাই চাতারা।

আফগানিস্তান

হজরতউল্লাহ জাজাই, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাঈব, নাজিব তারাকাই, রহমানুল্লাহ গুরবাজ (উইকেট রক্ষক), আসগর আফগান, মোহাম্মদ নবী, রশিদ খান (অধিনায়ক), মুজিব উর রহমান, করিম জানাত ও ফরিদ মালিক।

এমআর/ওয়াই

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৯০০৫৭ ১০৩২২৭ ২৪২৪
বিশ্ব ১৩২৫৩০০৫ ৭৭২৩২১৭ ৫৭৫৮৮৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়