• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

‘কী ঘটেছে তা না ভেবে ক্রিকেটে মনোযোগ দিতে চাই’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৯
zimbabwe
ছবি- সংগৃহীত

প্রায় দুই সপ্তাহ ধরে বাংলাদেশে অবস্থান করছে আফগানিস্তান। এরই মধ্যে প্রস্তুতি ম্যাচসহ একটি টেস্ট ম্যাচও খেলেছে রশিদ খান নেতৃত্বাধীন দলটি। অন্যদিকে নিজেদের ঘরের মাঠে সীমিত ওভারের ক্রিকেটে বরাবর ভয়ঙ্কর রূপ ধারণ করতে পারে টাইগাররা। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে কি দুই প্রতিপক্ষের তুলনায় পিছিয়ে রয়েছে জিম্বাবুয়ে। এমটাই প্রশ্ন ছিল দলটির অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজার কাছে।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে কথোপকথনে নিজের দলকে এগিয়েই রাখলেন জিম্বাবুয়ে দলনেতা।

মাসাকাদজা বলেন, দুই দলই অনেক শক্তিশালী। আফগানিস্তান বেশ কিছু দিন ধরেই দুর্দান্ত টি-টোয়েন্টি খেলে আসছে। বাংলাদেশও একইরকম। তবে আমার মনে হয় বাংলাদেশের মাটিতে আমরাও ছোট ফরম্যাটে বেশ ভালোই করে আসছি। সুতরাং তেমন অসুবিধায় পড়তে হবে না।

কয়েকদিন আগেই ক্রিকেট বোর্ডের ওপর সরকারের রাজনৈতিক হস্তক্ষেপ থাকায় আইসিসির সদস্যপদ হারাতে হয় জিম্বাবুয়ে ক্রিকেটকে। এরপরই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। জিম্বাবুয়ে-আফগানিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের আয়োজন করে। তবে এসব ভুলে গিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চান মাসাকাদজা।