logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৪:১৮
আপডেট : ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১৫

ইউরো বাছাইয়ে জয় পেয়েছে জার্মানি, নেদারল্যান্ডস ও বেলজিয়াম

ইউরো বাছাইয়ে  জয় পেয়েছে জার্মানি, নেদারল্যান্ডস  ও  বেলজিয়াম
ছবি- সংগৃহীত

বেলফাস্টে নর্দান আয়ারল্যান্ডের বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে জার্মানি। এ হারের মধ্য দিয়ে দারুণ ছন্দে এগিয়ে চলা নর্দান আয়ারল্যান্ডকে প্রথম হারের স্বাদ দিলো জার্মানি।

ম্যাচের প্রথমার্ধে দু’দলের লড়াইটা ছিল বেশ জমজমাট। বল দখলে জার্মানি একতরফা এগিয়ে থাকলেও সুযোগ তৈরিতে দুই পক্ষ ছিল সমানে-সমান। তবে বিরতির যাওয়ার আগে জালের দেখা পায়নি কোনদলই।

বিরতি থেকে ফিরে আরও আক্রমণ বাড়ায় ইওয়াখিম লুভের দল। ম্যাচের ৪৮ মিনিটে মার্সেল হাসটেনবার্গের গোলে সাবেক ইউরোপ চ্যাম্পিয়নরা এগিয়ে যায়।

কিছুক্ষণ পর দুই মিনিটের মধ্যে স্বাগতিক গোলরক্ষককে আরও দুবার কঠিন পরীক্ষায় ফেলে জার্মানি। তবে এ যাত্রায় বেইলি পিকক-ফ্যারেলকে পরাস্ত করতে পারেনি তারা। টিমো ভেরনারের নিচু শট ঝাঁপিয়ে ঠেকানোর পর মার্কো রয়েসের দারুণ ফ্রি-কিকও কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন বার্নলির এই গোলরক্ষক।

এরপর গোলের শোর্ধে মরিয়া নর্দান আয়ারল্যান্ড আর ব্যবধান বাড়াতে চায় জার্মানি। কিন্তু নির্ধারিত সময় আর কেউই জালের দেখা পায়নি।

ম্যাচের অতিরিক্ত সময় সের্গে জিনার্বির গোলে ব্যবধান বাড়ে জার্মানিদের।

দিনের অপর ম্যাচে এস্তোনিয়াকের বিপক্ষে ৪-০ গোলে জয় পেয়েছে নেদারল্যান্ডস। ‘আই’ গ্রুপের আরেক ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৪-০ গোলে জয় পেয়েছে বেলজিয়াম।

সই/এমআর

RTV Drama
RTVPLUS