• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার লঙ্কান ১০ ক্রিকেটারের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৫৫
পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার লঙ্কান ১০ ক্রিকেটারের
ছবি- সংগৃহীত

যে শ্রীলঙ্কাকে দিয়ে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটের রাস্তা বন্ধ হয়ে গিয়েছিল ২০০৯ সালে, সেই শ্রীলঙ্কাকে দিয়েই আবার পাকিস্তানকে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরানোর চেষ্টা।

২০০৯ সালে শ্রীলঙ্কা দলের উপর ভয়াবহ জঙ্গি হামলার কারণে জিম্বাবুয়ে ছাড়া গত দশ বছরে আর কোনও দেশ খেলতে যায়নি পাকিস্তানে। মাঝে অবশ্য বিশ্ব-একাদশের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে পাকিস্তান। তাতেও লাভ হয়নি খুব একটা। এরপর পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) অনেক চেষ্টা চালিয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে সিরিজ আয়োজন করার।

সেই চেষ্টায় শ্রীলঙ্কাকে রাজি করানো গেছে অবশেষে। লঙ্কান ক্রিকেট বোর্ডকে পূর্ণাঙ্গ সিরিজের আমন্ত্রণ জানালেও টেস্ট খেলতে রাজি না শ্রীলঙ্কা। যে কাড়নে ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি সিরিজ খেলার সূচি চূড়ান্ত করে দুই দেশের ক্রিকেট বোর্ড।

আগামী ২৭ সেপ্টেম্বর থেকে করাচীতে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। পরের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর। টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৫ অক্টোবর লাহোরে। বাকি দুই ম্যাচ ৭ ও ৯ অক্টোবর।

সবই ঠিক আছে কিন্তু ঝামেলাও আছে। বোর্ড কাউকে চাপ দিচ্ছে না এই সিরিজে খেলার জন্য। যার ইচ্ছা হবে তাকেই রাখা হবে দলে।

এমন সুযোগ পেয়ে নাম প্রত্যাহার করে নিয়েছে জাতীয় দলের দশ ক্রিকেটার।

তারা হলেন টি-টোয়েন্টি দলের বর্তমান অধিনায়ক লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথ্যুস, দীনেশ চান্দিমাল, সুরঙ্গা লাকমল, দিমুথ করুণারত্নে, থিসারা পেরেরা, আকিলা ধনাঞ্জয়া, ধনাঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা ও নিরোশন ডিকওয়েলা।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নতুন বোর্ড প্রধান পেল পাকিস্তান ক্রিকেট
X
Fresh