logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

কাতার বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ ড্র

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫০ | আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫৫
দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ ড্র
ফাইল ছবি
কাতার বিশ্বকাপ ফুটবলের বাছাই পর্বের আগে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে তাজিকিস্তানের সিএসকেএ পামির ক্লাবের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ। শুরুতে এগিয়ে  থেকেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি জেমি ডের শিষ্যরা।

দুশানবেত স্টেডিয়ামে ম্যাচের তিন মিনিটে মিডফিল্ডার রবিউল হাসান গোল করে এগিয়ে নেন লাল-সবুজ দলকে।

কিন্তু বেশিক্ষণ ব্যবধান ধরে রাখতে পারেনি জামল ভূইয়ারা। ২৮ মিনিটে মাবাত শোয়েভের গোলে সমতা ফেরে  স্বাগতিকরা। বিরতির পর একাধিক গোলের সুযোগ পায় উভয় দল, কিন্তু কোনো দলই তা কাজে লাগাতে পারেনি।

ফলে শেষ পর্যন্ত  স্কোরলাইনে আর কোনও পরিবর্তন হয়নি। ১-১ ড্র নিয়ে মাঠে ছাড়তে হয় দু’দলকে। হার থেকে ড্র।

রবিউলের গোল-কোচ জেমি ডে'কে নিশ্চয়ই কিছুটা স্বস্তি দিয়েছেন তার শিষ্যরা। কারণ গোল করার অভ্যাসটাও দরকার। বাংলাদেশ সর্বশেষ যে দুটি আন্তর্জাতিক ম্যাচ জিতেছে সে দুটোতেই গোল করেছেন রবিউল হাসান।

এই তরুণ মিডফিল্ডারের গোলটি ধরে রাখতে পারলে জয়ের সুখস্মৃতি নিয়েই বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের মিশন শুরু করতে পারতো লাল-সবুজ জার্সিধারীরা। প্রথম  প্রস্তুতি ম্যাচে এফসি কুকটশের কাছে ২-০ গোলে হারে বাংলাদেশ।

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে বাংলাদেশ খেলবে 'ই' গ্রুপে। প্রতিপক্ষ কাতার, ভারত, ওমান ও আফগানিস্তান। ১০ সেপ্টেম্বর তাজিকদের রাজধানীর রিপাবলিকান  সেন্ট্রাল  স্টেডিয়ামে আফগানদের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বাংলাদেশ শুরু করবে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের মিশন।

সই/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়