logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ সেপ্টেম্বর ২০১৯, ২৩:১০
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু
সারাদেশে প্রতিভাবান ফুটবলার খুঁজে বের করার লক্ষ্যে শুরু হলও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক অনূর্ধ্ব-১৭ এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব অনূর্ধ্ব-১৭ বালিকা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট।রোববার বিকেলে টাঙ্গাইল স্টেডিয়ামে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এর উদ্বোধন করেন। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী  বলেন, ফুটবলের হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতেই মূলত আমাদের এই টুর্নামেন্টের আয়োজন করা।

প্রথম বিভাগে হোক আর দ্বিতীয় বিভাগে অংশ গ্রহণ করে যাতে দেশে সম্মান বয়ে আনতে পারি এটাই মুল উদ্দেশ্য। এ বছর গোল্ডকাপ ফুটবলে অনূর্ধ্ব-১৭ মেয়েদের নিয়েও আয়োজন করা হয়েছে। এ বছর থেকেই বঙ্গবন্ধু ক্রীড়া শিবির ফাউন্ডেশনের মাধ্যমে খেলোয়াড়দের জন্য সম্মানী ভাতা চালু করতে যাচ্ছি। যাতে প্রতিমাসে খেলোয়াড়রা সম্মানী ভাতা পায়।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ জাফর উদ্দিন, যুগ্ম সচিব ওমর ফারুক, স্থানীয় সংসদ সদস্য মোঃ ছানোয়ার হোসেন ও টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় প্রমুখ। এ সময় আরও উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, একাব্বর হোসেন এমপি, হাসান ইমাম খান এমপি, আতাউর রহমান খান এমপি, আহসানুল ইসলাম টিটু এমপি ও সাবেক ফুটবলার মোহাম্মদ আসলাম।

উদ্বোধনী খেলায় টাঙ্গাইল সদর উপজেলার কাকুয়া ও ছিলিমপুর ইউনিয়নের দুইটি দল অংশ গ্রহণ করে। এছাড়া নাগরপুর উপজেলা অনূর্ধ্ব-১৭ বালিকা ও টাঙ্গাইল সদর উপজেলা অনুর্ধ্ব১৭ বালিকা দল অংশ গ্রহণ করে।

সই/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়