• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

আমরা এই কন্ডিশনের সঙ্গে পরিচিত: নবী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ আগস্ট ২০১৯, ১৮:৫৩
Mohammad nabi
মোহাম্মদ নবী || ছবি- আরটিভি অনলাইন

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে দুইদিনের প্রস্তুতি ম্যাচে রোববার মাঠে নামছে আফগানিস্তান। খেলা শুরু হবে সকাল ১০টায়। এ জন্য দুপুর থেকে বিকেল পর্যন্ত জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করে সফরকারীরা।

বাংলাদেশকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে মাঠে অনুশীলনে কঠোর পরিশ্রম করেছে রশীদ খান-মোহাম্মদ নবীরা। ব্যাট, বল আর ফিল্ডিংয়ে প্রায় তিনঘণ্টার মতো অনুশীলন করে আফগানরা।

এ মাঠেই সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে ৫ সেপ্টেম্বর। অনুশীলন শেষে সফরকারী দলের অলরাউন্ডার মোহাম্মদ নবী জানান, চট্টগ্রামের কন্ডিশনের সঙ্গে বেশ পরিচিত তারা। টেস্ট ম্যাচে নিজেদের সেরাটা দেয়ার চেষ্টা করবে তার দল।

তিনি বলেন, এখানের আবহাওয়া ভালো। আমরা আবুধাবিতে ১০ দিন থেকে এসেছি। সেখানের তাপমাত্রা ছিল ৪৫ ডিগ্রি সেলসিয়াস। আশা করি চার-পাঁচদিনের মধ্যে সব ঠিক হয়ে যাবে। গেল চার-পাঁচ বছর ধরে আমরা নিয়মিত বাংলাদেশ সফর করছি। আমার মনে হয় দলের বেশিরভাগ ক্রিকেটার এই কন্ডিশনের সঙ্গে পরিচিত। আমরা দলগতভাবে নিজেদের সেরাটাই দেয়ার চেষ্টা করব।

২০১৮ সালে ভারতের বিপক্ষে নিজেদের প্রথম টেস্টে অংশ নেয় যুদ্ধবিধ্বস্ত দেশটি। চলতি বছরের মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট নেমেই জয় পায় আফগানরা। দুটি ম্যাচেই খেলেছেন নবী।

তিনি বলেন, আমাদের ব্যাটিং লাইনআপ থেকে বোলিং আক্রমণ বেশ ভালো। আশা করি বাংলাদেশের বিপক্ষে দ্রুত উইকেট তুলে কিছু রান করলেই ভালো ফল পাব।

ঘরের কন্ডিশনে বাংলাদেশের স্পিনাররা বেশ সফল। অন্যদিকে আফগানিস্তানেও রয়েছ বিশ্বমানের স্পিন অ্যাটাক।

অভিজ্ঞ এই অলরাউন্ডার বলেন, দুটি দলই এশিয়ার। দুই পক্ষই এমন কন্ডিশনে স্পিন ও পেসারদের বিপক্ষে খেলতে পারদর্শী। মনে হয় না পিচে তেমন বাউন্স হবে। সাধারণত চিটাগংয়ের উইকেট ব্যাটিং সহায়কই হয়ে থাকে। আমাদের দলেও ভালো মানের ব্যাটসম্যান-বোলার রয়েছে। আশা করি তারা ভালো কিছু করতে পারবে।

সব শেষ গেল বছর ভারতের দেরাদুনে দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজে অংশ নিয়েছিল বাংলাদেশ-আফগানিস্তান। সেখানে হোয়াইটওয়াশ হতে হয়েছিল সফরকারীদের।

এ প্রসঙ্গটি সামনে নিয়ে এলে নবী বলেন, টি-টোয়েন্টি ও টেস্ট দুটি ভিন্ন ফরম্যাট। ব্যাট-বলের কৌশল টি-টোয়েন্টিতে ভিন্ন। ইনশাল্লাহ বড় ফরম্যাটেও আমরা ইতিবাচক ক্রিকেটটাই খেলতে পারব বলে আশা করি।

বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স নিয়ে প্রশংসায় পঞ্চমুখ ছিলেন নবী। তিনি বলেন, গেল কয়েক বছরের তুলনায় দুর্দান্ত ব্যাটিং করেছে বাংলাদেশ দল।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বকাপের জার্সি উন্মোচন কবে, জানাল বিসিবি
একনজরে কে কবে জিতেছিল বিশ্বকাপ
অবশেষে মুখ খুললেন সাইফউদ্দিন
জমকালো আয়োজনে টাইগারদের বিশ্বকাপ ফটোসেশন
X
Fresh