logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

আমাজনের ভুল ছবি পোস্ট করে বিপাকে রোনালদো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ আগস্ট ২০১৯, ১৮:২৩
Cristiano Ronaldo
ছবি- সংগৃহীত
কয়েকদিন ধরেই জ্বলছে আমাজন। পৃথিবীর সর্ববৃহৎ এই বনাঞ্চলের এবারের আগুন সব রেকর্ড ছাড়িয়ে গেছে। পুড়তে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলের বন নিয়ে উদ্বিগ্ন আন্তর্জাতিক মহল। এরই ধারাবাহিকতায় সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়েছেন বিশ্বসেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোও। যদিও ইনস্টাগ্রামে পোস্ট করা ছবিটি নিয়ে বিপাকে পড়তে হয়েছে পর্তুগিজ মহাতারকার।

২০১৮ বিশ্বকাপের পর ৯ বছরে সম্পর্ক ছিন্ন করে রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে যোগ দেন রোনালদো। গেল মৌসুমে ইতালিয়ান দলটির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ৪৩ ম্যাচে অংশ নিয়ে ২৮ গোল করেছেন। করিয়েছেন ১০টি গোল। 

তুরিনের দলটি সিরি আ’ ও সুপারকোপা ইতালিয়ানায় চ্যাম্পিয়ন হলেও চ্যাম্পিয়নস লিগ ও কোপা ইতালিয়ায় কোয়ার্টার ফাইনালে গিয়ে আটকে যায়। 

চলতি মৌসুমে ইতালিয়ান লিগের প্রথম ম্যাচে ১-০ গোলে জয় পেয়েছে জুভেন্টাস। আগামী ১ সেপ্টেম্বর নাপোলির বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে সাদা-কালো শিবির। লক্ষ্য সব ধরনের প্রতিযোগিতায় শীর্ষে থাকা।

এদিকে আমাজনের আগুন ভয়াবহ রূপ ধারণ করলে গেল বৃহস্পতিবার একটি ছবি পোস্ট করেন রোনালদো। সিআর সেভেন ক্যাপশনে লিখেন, ‘আমাজন বনাঞ্চল বিশ্বের জন্য ২০ শতাংশের বেশি অক্সিজেন যোগান দেয়। গেল তিন সপ্তাহ ধরে পুরছে এটি। এটা আমাদের দায়িত্ব আমাদের গ্রহকে রক্ষা করা।’ এসময় হ্যাশট্যাগ প্রে ফর আমাজোনিয়াও ব্যবহার করেন তিনি।

যদিও ইংলিশ গণমাধ্যম ‘এক্সপ্রেস’ জানাচ্ছে, রোনালদোর পোস্ট করা ছবিটি ‘ভুল’। ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ডের পোস্ট করা ছবিটি আসলে ২০১৩ সালের। এই কারণে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে রোনালদোর এই পোস্ট নিয়ে চলছে নানা ধরনের প্রতিক্রিয়া।

ছয় বছর আগের তোলা ওই ছবিটি ব্রাজিলেরে রিও গ্র্যান্ডে অঞ্চলের তাইম ইকোলোজিক্যাল সেন্টারের পক্ষ থেকে তোলা হয়েছিল।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো ছাড়াও আমাজনের ভুল ছবি অনেক তারকাই প্রকাশ করেছেন। তাদের মধ্যে হলিউড তারকা লিওনার্দো ডিক্যাপ্রিও, পপ শিল্পী ম্যাডোনা, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ও ব্রাজিলের মডেল ও পরিবেশবাদী হিসেবে পরিচিত গিজেল বুন্ডচেনও রয়েছেন।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়