• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে যাবে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ আগস্ট ২০১৯, ১৭:১০
পাকিস্তানে ওয়ানডে খেলতে যাবে শ্রীলঙ্কা
ছবি- সংগৃহীত

শ্রীলঙ্কা ক্রিকেটকে দিয়েই পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ম্যাচের দরজা বন্ধ হয়ে যায় ২০০৯ সালে। লঙ্কান দলের উপর জঙ্গিদের হামলার পর টেস্ট খেলুড়ে দেশগুলো পাকিস্তানে খেলতে অপারগতা জানিয়ে আসছে এতদিন ধরে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নানাভাবে চেষ্টা চালালেও কোনও দলকে আনতে পারেনি পাকিস্তানে ম্যাচ খেলতে।

নানা শর্তে জিম্বাবুয়ে বা বিশ্ব একাদশ পাকিস্তানে খেললেও সমস্যার সমাধান করতে পারেনি দেশটির ক্রিকেট বোর্ড। তবে অবশেষে এই সমস্যার সমাধান হতে চলছে। সেটাও সেই শ্রীলঙ্কাকে দিয়ে।

অনেকদিন ধরে পিসিবি শ্রীলঙ্কার সঙ্গে আলোচনা করে আসছে একটা পূর্ণাঙ্গ সিরিজের জন্য। এতদিন ধরে পাকিস্তানকে কিছু না বললেও অবশেষে রাজি হয়েছে পাকিস্তানে খেলার। তবে পূর্ণাঙ্গ সিরিজ নয় শুধু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে রাজি হয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : ভারতের নয়া ব্যাটিং কোচ বিক্রম রাঠোর
---------------------------------------------------------------------

পূর্ণাঙ্গ সিরিজ কেন খেলতে পারবে না শ্রীলঙ্কা, সে ব্যাপারে দেশটির ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো বলেন, দুই টেস্ট খেলতে গেলে অনেক সময় লাগবে। তাই এই সময়ে পাকিস্তানে দল পাঠানোর মতো অবস্থানে নেই আমরা।

সূচি চূড়ান্ত না হলেও আগামী সেপ্টেম্বরের ২৭ তারিখ থেকে ৯ অক্টোবর পর্যন্ত চলবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ পাকিস্তানে অনুষ্ঠিত হলেও টেস্ট সিরিজের আয়োজন হবে আরব আমিরাতে।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নতুন বোর্ড প্রধান পেল পাকিস্তান ক্রিকেট
X
Fresh